সোশ্যাল মিডিয়ায় মালাইকার করোনা রিপোর্টের ‘অরিজিনাল কপি’ ফাঁস! ক্ষুব্ধ বোন অমৃতা

গ্রাফিক- তিয়াসা দাস।
Social Share

‘সেলেব হওয়ার মূল্য তবে এই? ব্যক্তিগত জিনিস ভাইরাল করা থেকে একজন অসুস্থ মানুষের মৃত্যুকামনা! কী লাভ পান এতে?’—সোশ্যাল মিডিয়ায় মালাইকা অরোরার কোভিড রিপোর্টের ‘অরিজিনাল কপি’ ফাঁস হতেই নেটাগরিকদের উপর একরাশ ক্ষোভ উগরে দিলেন তাঁর বোন অমৃতা অরোরা।

রবিবারই করোনায় আক্রান্ত হয়েছেন অভিনেত্রী মালাইকা। আক্রান্ত হয়েছেন তাঁর বয়ফ্রেন্ড অর্জুন কপূরও। খবর জানাজানি হতেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলের বন্যা। এমনকি, ফাঁস হয়ে গিয়েছে মালাইকার কোভিড পরীক্ষার ডাক্তারি রিপোর্টটিও। তাতে মালাইকার বয়স থেকে শুরু করে ব্যক্তিগত তথ্য হঠাৎই হাতে এসে গিয়েছে আমজনতার। বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে শুরু করে, ফেসবুক, ইনস্টায়এখন ঘুরে বেড়াচ্ছে মালাইকার রিপোর্টটি। কী করে ফাঁস হল? কে-ই বা ফাঁস করলেন? ক্ষুব্ধ বোন অমৃতা।

অমৃতা লেখেন, “এটাই তবে নিউ নর্মাল? আমার দিদি যখন প্রার্থনা করে চলেছে যাতে রিপোর্ট নেগেটিভ আসে ঠিক তখনই বিভিন্ন জায়গায় ফাঁস করে দেওয়া হল ওর রিপোর্ট? কেন? সেলিব্রিটি হওয়ার মূল্য তবে এই?” অমৃতা আরও লেখেন, “পাশে থাকার পরিবর্তে ওই রিপোর্ট শেয়ার করে লেখা হচ্ছে ‘যা হয়েছে বেশ হয়েছে! ওর সঙ্গে এমনটাই হওয়া উচিত’… এ সব কী?ওর রিপোর্ট ভাইরাল যারা করল তাদের আদপে কী লাভটা হল?” এরই পাশাপাশি ট্রোলারদেরও এক হাত নিয়েছেন অমৃতা। মালাইকা এবং অর্জুনের একই সঙ্গে করোনা হওয়ায় তা মিমারদের কনটেন্টে নতুন রসদ জুগিয়েছিল। একাধিক নোংরা মিমে ভরে উঠছিল সোশ্যাল মিডিয়াও। সেই প্রসঙ্গ টেনে অমৃতা লেখেন, “কীভাবে এবং কখন মালাইকার করোনা হল তা নিয়ে নানা ধরনের আলোচনা, হাসির ইমোজি দিয়ে মনের ভাব প্রকাশ করে ঠিক কী ধরনের সুখ অনুভব করলেন আপনারা?” কী করে ওই রিপোর্ট ফাঁস হল তা নিয়েও অবাক তিনি। অবিলম্বে এই ‘নেমিং অ্যান্ড শেমিং’ বন্ধের আর্জি তাঁর।

অমৃতা’র ইনস্টাস্টোরি’র স্ক্রিনশট

রবিবার প্রথমে অর্জুন কপূর করোনায় আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। এর পরেই প্রশ্ন ওঠে, যেহেতু গোটা লকডাউন মালাইকা এবং অর্জুন একসঙ্গেই রয়েছেন তবে কি এই ছোঁয়াচে রোগের শিকার তিনিও? সোমবার মালাইকা নিজেই জানান, তিনিও করোনায় আক্রান্ত। তবে ডাক্তারের পরামর্শে আপাতত বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন তিনি। কিন্তু মালাইকার ইনস্টাগ্রাম বলছে, এক সপ্তাহ আগেই তিনি বোন অমৃতা এবং পরিবারের অন্যদের সঙ্গে দেখা করেছেন। ‘ওনম’ উপলক্ষে একসঙ্গে জমিয়ে খাওয়াদাওয়াও করেছেন তাঁরা। তবে কি আগামী কয়েক দিন কোয়রান্টিনে থাকতে হবে অমৃতা-সহ অরোরা পরিবারের বাকি সদস্যদেরও? উঠছে প্রশ্ন।

https://www.instagram.com/malaikaaroraofficial/?utm_source=ig_embed

View this post on Instagram

🙏😷

A post shared by Malaika Arora (@malaikaaroraofficial) on

অন্য দিকে একটি সূত্র বলছে, মালাইকা করোনা আক্রান্ত হতে পারেন এক ডান্স রিয়ালিটি-র মঞ্চ থেকে। ওই মঞ্চে তিনি বিচারকের ভূমিকায়। জানা যাচ্ছে, ওই রিয়ালিটি শো-তে টেকনিশিয়ান-শিল্পী মিলিয়ে ইতিমধ্যেই সাত-আট জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। মালাইকা-অর্জুনের করোনা পজিটিভ আসার খবরে তাঁদের সুস্থতা কামনা করেছেন বলিউডের বিভিন্ন ব্যক্তিত্ব। ট্রোল রয়েছে, রয়েছে মিমের ঝড়ও। এরই মাঝে ‘ছাইয়া ছাইয়া’ গার্ল ও ‘গুন্ডে’-র জন্য উড়ে আসছে শুভকামনাও।