‘সুইজারল্যান্ড আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন’র কমিটি ঘোষণা

Social Share

সুইজারল্যান্ডের আন্তর্জাতিক কূটনৈতিক শহর জেনেভায় আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠা লাভ করলো ‘সুইজারল্যান্ড আন্তর্জাতিক বঙ্গবন্ধু ফাউন্ডেশন।’

রবিবার বিকেলে জেনেভার স্থানীয় একটি রেস্টুরেন্টে নবগঠিত সংগঠনটির আহ্বায়ক ইমরান খান মুরাদের সভাপতিত্বে মূল আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন ভিয়েনা থেকে আগত কেন্দ্রীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আহমেদ ফিরোজ। অনুষ্ঠানের বিশেষ অতিথি ও প্রধান আলোচক ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ব্লগার অমিয় রহমান পিয়াল।

মঞ্চে অতিথি ছিলেন সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা সিরাজ আলী, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি হারুনুর রশীদ, সহ সভাপতি আবদুর রহিম, উপদেষ্টা মোহাম্মদ মহসীন ও একাত্তর ঘাতক দালাল নির্মূল কমিটির সুইজারল্যান্ড শাখার সাধারণ সম্পাদক পলাশ বডুয়া।

আলোচনায় অংশগ্রহণ করেন নবগঠিত সুইজারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি মুর্শেদ গোলাম, সুইজারল্যান্ড বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক খান শরীফ, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সহ সভাপতি  মশিউর রহমান সুমন ও সহ সভাপতি অরুন বডুয়া। বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতা কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, সুমন চাকমা, শাহাদাত মজুমদার, জুবায়ের লস্কর, দীলিপ, হাফিজ, মাসুদ, রশীদ ও সুনীল চক্রবর্তী।

আলোচনা অনুষ্ঠানের সামগ্রীক সঞ্চালনায় ছিলেন নবনিযুক্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল। তাকে সার্বিক সহযোগিতায় ছিলেন জেনেভাস্থ মানবাধিকার কর্মী রহমান খলিলুর মামুন।

অনুষ্ঠানের আলোচনা পর্ব শেষে প্রধান অতিথি সাংগঠনিক নিয়ম মেনে গোলাম মোর্শেদকে সভাপতি এবং  মোহাম্মদ ইকবালকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছর মেয়াদের জন্য সুইজারল্যান্ড বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কমিটি ঘোষণা করেন।