সিরাজগঞ্জ-১ আসনে জয় ও ঢাকা-১৮ আসনে হাবিব আওয়ামী লীগের মনোনয়ন পেলেন

Social Share

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে তানভীর শাকিল জয় এবং ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ হাবিব হাছান দলীয় মনোনয়ন পেয়েছেন।
আজ বুধবার সংসদ ভবন এলাকার নিজ বাসভবনে আয়োজিত এক অনলাইন সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।
তিনি বলেন, ‘ঘোষিত প্রার্থীদের বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মেনে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন।’
নির্বাচন কমিশন ঘোষিত এ দু’টি আসনের উপ-নির্বাচনের তফসিল অনুযায়ি আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর এবং ভোট গ্রহণ ১২ নভেম্বর। দু’টি আসনের উপ-নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।
গত ১৩ জুন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মাদ নাসিমের মৃত্যুর মধ্যে দিয়ে সিরাজগঞ্জ-১ আসনটি শুন্য হয়। অপরদিকে, গত ৯ জুলাই আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুনের মৃত্যুর মধ্যে দিয়ে ঢাকা-১৮ আসনটি শুন্য হয়।