সারাদেশে পুলিশের উদ্যোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

Social Share

পুলিশের উদ্যোগে সারাদেশে আজ ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ পুলিশ ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে আজ শনিবার সারাদেশে ৬ হাজার ৯১২টি বিট পুলিশিং এলাকায় নির্যাতন বিরোধী সমাবেশের আয়োজন করে।
এতে বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে দেশের সকল বিটে একযোগে একই সময়ে শনিবার সকাল দশটায় ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহন করেন।
সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানায় এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশ দেশে সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে।
এদিকে, ডিএমপির ৩০২টি বিট এলাকাতেও ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বেলা ১০ টায় সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৫০টি থানার ৩০২টি বিট পুলিশিং এলাকায় নির্যাতন বিরোধী এই সমাবেশের আয়োজন করা হয়।