সাকিবের নিষেধাজ্ঞার জন্য ক্রিকেট ম্যানেজমেন্ট দায়ী : ফখরুল

সাকিব আল হাসান বাংলাদেশের প্রতিভাবান ক্রিকেট খেলোয়াড়। যে ঘটনা ঘটেছে তা খুবই দুঃখজনক। ক্রিকেটেও শাসন ব্যবস্থার প্রতিফলন ঘটেছে। আশা করবো এ ধরনের ঘটনা আর ঘটবে না।

আইসিসির নিষেধাজ্ঞায় এক বছরের জন্য ক্রিকেটের বাইরে চলে যাওয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জন্য শুভকামনা জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ শুভকামনা জানান।

তিনি বলেন, বাংলাদেশ টিমের জন্য সাকিব আল হাসান অবিচ্ছেদ্য অংশ। দুর্ভাগ্যজনকভাবে এ ধরনের একটা ঘটনা ঘটে গেল। আমরা আশা করব, এ ধরনের ঘটনা আর ঘটবে না। গোটা দেশের মানুষ, যারা ক্রিকেট ভালোবাসে, নিঃসন্দেহে তারা সবাই ব্যথিত। কারণ, তাদের সবচেয়ে ভালো প্লেয়ার এক বছর খেলতে পারবেন না।

মির্জা ফখরুল বলেন, এর জন্য ক্রিকেট ম্যানেজমেন্ট দায়ী। এখানে অনেক রকম সমস্যা আছে। বুকি-টুকি আছে না? এগুলোর সঙ্গেও তাদের সম্পর্ক থাকবে। সাকিব যে খুবই প্রমিজিং প্লেয়ার, নাম্বার ওয়ান অলরাউন্ডার। জানি না এ ধরনের কোনো কিছু আছে কী না? আমরা আশা করব, সে ধরনের কোনো কিছু ঘটবে না।

এ ঘটনার মধ্যে আইসিসির কোনো ষড়যন্ত্র আপনারা দেখতে পাচ্ছেন কী না? এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, আপনাদের নিশ্চয়ই একটা ইঙ্গিত দিয়েছি আমি। এ ধরনের বিষয়গুলোতে অনেক ধরনের চক্রান্ত থাকে, ষড়যন্ত্র থাকে। একজন অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড়কে বিপদগ্রস্থ করার ব্যাপার থাকে।

যৌথসভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা ফজলুল হক মিলন, মীর সরফত আলী সপু প্রমুখ।