সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে বিএফইউজে’র কাল সারাদেশে অবস্থান কর্মসূচীর ডাক

79
Social Share
অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করে একজন পেশাদার সাংবাদিককে হেনস্তা করার এই ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন।
আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এ দাবি জানান।
বিবৃতিতে বিএফইউজে’র নেতৃদ্বয় বলেন, কোন তথ্যের জন্য সাংবাদিকদের ফাইল ধরে টানাটানি করতে হয়না। সরকারের লোকেরাই সাংবাদিকদের তথ্য সরবরাহ করে থাকে। কিন্তু পেশাগত দায়িত্ব পালনকালে রোজিনাকে আটকে রেখে যেভাবে তাকে অপদস্থ করা হয়েছে, তা অমানবিক ও ন্যক্কারজনক। তারা বলেন, দুর্নীতির নানাবিধ অভিযোগে অভিযুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণ সাংবাদিক সমাজ মেনে নিবে না। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত কর্মকর্তাদের বরখাস্ত করাসহ দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।
বিএফইউজে’র নেতৃদ্বয় আরো বলেন, যে বিষয়টির তাৎক্ষণিক নিষ্পত্তি করা সম্ভব ছিল, তা না করে রোজিনার বিরুদ্ধে মামলা দায়ের, থানায় আটকে রেখে তাকে কোর্টে প্রেরণ করার আদৌ প্রয়োজন ছিল কিনা সেটাও বিবেচনার দাবি রাখে।
বিএফইউজে নেতৃদ্বয় বলেন, দেশ ও জাতির স্বার্থে সঠিক তথ্য সরবরাহ করাই সাংবাদিকদের কাজ । আর একাজে সরকারের দায়িত্ব সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করা। তা না করে প্রজাতন্ত্রের কর্মচারিরা নির্যাতনকারী হয়ে উঠলে তার দায় সরকারকেই বহন করতে হবে।
বিএফইউজে এই ন্যাক্কাজনক ঘটনার প্রতিবাদ, রোজিনার মুক্তি ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবিতে আগামীকাল১৯ মে বুধবার সকাল ১১ টায় সারাদেশের সকল সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবসহ সাংবাদিকদের সকল সংগঠনকে স্বাস্থ্যবিধি মেনে অবস্থান কর্মসূচী পালনের আহবান জানাচ্ছে।