সমাবেশে বাধার প্রতিবাদে কাল বিএনপির বিক্ষোভ

Social Share

পূর্বঘোষিত সমাবেশ করার ক্ষেত্রে পুলিশি বাধার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (৩১ ডিসেম্বর) ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বিএনপি।

আজ সোমবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, ‘আজকেও বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে বাধা দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। আমাদের পূর্বঘোষিত সমাবেশের কর্মসূচিকে বানচাল করতে পোশাক ও সাদা পোশাকে পুলিশ সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে ও আশপাশের সড়ক এবং অলিগলিতে অবস্থান নিয়ে যুদ্ধংদেহী পরিবেশ তৈরি করে রেখেছে গোটা নয়াপল্টন এলাকায়।’

‘সারা দেশটাই যেন আওয়ামী লীগের তালুকদারিতে পরিণত হয়েছে’ উল্লেখ করে রিজভী বলেন, ‘যখন তখন যেকোনো সময় আওয়ামী লীগ যেকোনো স্থানে সভা-সমাবেশ করতে পারে। অথচ বিরোধী দল ও ভিন্নমতের মানুষদের সেই অধিকার নেই। এদেশে শুধুমাত্র একজনেরই গণতান্ত্রিক অধিকার আছে, তিনি হলেন শেখ হাসিনা।’

রিজভী আরো বলেন, শেখ হাসিনার এই দুঃশাসনে বিরোধী দলের নেতাকর্মী ও ভিন্নমতের মানুষরা সাব-হিউম্যান পর্যায়ে। একমাত্র শেখ হাসিনার কণ্ঠস্বরের স্বাধীনতাই রয়েছে চরম পর্যায়ে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক বছর পূর্তি উপলক্ষে ৩০ ডিসেম্বরকে ‘কালো দিবস’ উল্লেখ করে আজ সোমবার নয়াপল্টনে সমাবেশ করার ঘোষণা দিয়েছিল দলটি। এজন্য পুলিশের অনুমতি চাইলেও শেষ পর্যন্ত অনুমতি দেওয়া হয়নি। এ ব্যাপারে সংবাদ সম্মেলনে কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় আগামীকাল ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলের এই সিনিয়র যুগ্ম মহাসচিব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ।