‘সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে’

স্বাধীনতাবিরোধী দল ছাড়া আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দেশের সব গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে।

আজ বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি অভ্যর্থনা উপকমিটির সভায় এ কথা জানান আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য ও সম্মেলন প্রস্তুতি অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম।

নাসিম বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দেশের সকল গণতান্ত্রিক রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে। তবে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না।

তিনি বলেন, সব অপশক্তিকে মাঠে-ময়দান ও নির্বাচনে পরাজিত করতে শক্তিশালী সংগঠনের বিকল্প নেই। আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে শক্তিশালী ও গতিশীল কমিটি গঠন হবে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ উপমহাদেশের অন্যতম প্রচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। নির্ধারিত সময়ে এ দলের সম্মেলন ও নেতৃত্ব নির্বাচন হয়। এবারও তার ব্যত্যয় ঘটছে না।

সভায় অথ্যর্থনা উপ-কমিটির সদস্য সচিব ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সম্মেলনে কারা উপস্থিত থাকবেন তার তালিকা তৈরি করার জন্য উপ-কমিটির কয়েকজন সদস্যকে দায়িত্ব দেওয়ার প্রস্তাব করেন। এরা তালিকা তৈরি করে সেটা চুড়ান্ত করে সেই তালিকা অনুযায়ী আমন্ত্রণ জানানো হবে বলে সভায় তিনি জানান।

এ সভায় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, অ্যাম্বাসেডর ড. মোহাম্মদ জামির, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ।