সবাইকে নাচাবেন প্রভাস

এই মুহূর্তে দক্ষিণ ভারতের সবচেয়ে বড় তারকা কে? অনেকেই এই উত্তরে একমত হবেন যে তাঁর নাম প্রভাস। ভারতবর্ষের চতুর্থ ও দ্বিতীয় সর্বোচ্চ আয় করা ছবি ‘বাহুবলী’ ও ‘বাহুবলী ২’ ছবির নায়ক তিনি। প্রভাস দক্ষিণ ভারতের প্রথম নায়ক, যাঁর মোমের মূর্তি স্থান পেয়েছে মাদাম তুসোর জাদুঘরে।

প্রভাসের পরবর্তী ছবির নাম ‘সাহো’। এটিও বাজেট ও আয়োজনের দিক থেকে বাহুবলী ফ্রাঞ্চাইজি থেকে কোনো অংশে কম নয়। প্রভাসের বিপরীতে এই ছবির নায়িকা কে হবেন, তা নিয়ে জল্পনাকল্পনা চলেছে বেশ কয়েক দিন। অবশেষে শ্রদ্ধা কাপুরের নাম উঠেছে লটারির শেষ টিকিটে। তেলেগু এই কো–স্টার সম্পর্কে শ্রদ্ধার মন্তব্য, ‘দ্য ব্লকবাস্টার কিং’। আজ থেকে দুই বছর দুই মাস আগের কথা। ২০১৭ সালে এপ্রিল মাসে তামিল, তেলেগু ও হিন্দি ভাষায় ছবিটির টিজার মুক্তি পায়। আর তারপরই ব্যাপকভাবে ভাইরাল হয় আর আলোচনায় আসে এই ছবি।
এখন পর্যন্ত শুধু তেলেগু ভাষার টিজার দেখা হয়েছে ২ কোটি ৩২ লাখ ২৬ হাজারেরও বেশিবার। আর কিছুক্ষণ আগে ইনস্টাগ্রামে সাহো ছবির প্রথম গান ‘দ্য সাইকো সাইয়া’র ফার্স্ট লুক প্রকাশ করেছেন প্রভাসের। সেই ছবি দেখতে ভক্তরা হুমড়ি খেয়ে ভিড় জমিয়েছে প্রভাসের ইনস্টাগ্রামে। মাত্র দুই ঘণ্টায় সেখানে ৩০ লাখ ‘লাইক’ জমা হয়েছে। আর পাঁচ হাজার মানুষ প্রভাসের লুকের প্রশংসা করে সেখানে মন্তব্য করে জানিয়েছে, গানটি দেখার জন্য তর সইছে না তাঁদের।

সব দেখেশুনে মনে হচ্ছে, গানটি দর্শকদের পার্টির ফ্লোরে নিয়ে গিয়ে নাচাবে। সেখানে শ্রদ্ধা কাপুরকেও পিত রঙের একটা পার্টি ড্রেসে নাচতে দেখা যাচ্ছে। গানটির ফার্স্ট লুক ভক্তদের আগ্রহ আরও বাড়িয়ে দিয়েছে, যখন ছবিতে ব্যাকড্রপে পার্টি মুডে নাচতে দেখা গেছে সবাইকে। প্রভাস এই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, ‘আমার প্রিয়রা, এখন সময় “সাহো”র প্রথম গানের। শিগগিরই আসছে “দ্য সাইকো সাইয়া” গানের টিজার।’

ছবিটি বিভিন্ন কারণে আলোচিত। হলিউডের জনপ্রিয় ছবি ‘ডাই হার্ড’ এবং ‘ট্রান্সফরমার্স’–এর অ্যাকশন দৃশ্যগুলোর যিনি পরিচালনা করেছিলেন, সেই স্টান্টম্যান কেনি বেটসি ‘সাহো’র অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন। হায়দরাবাদের রামোজি ফিল্ম সিটিতে অত্যন্ত ব্যয়বহুল সেট নির্মাণ করে ছবিটির কিছু অংশের শুটিং করা হয়েছে। তা ছাড়া রোমানিয়া, আবুধাবি ও ইউরোপের বিভিন্ন জায়গায় ছবিটির শুটিং করা হয়েছে বলেও জানিয়েছে পুনে মিরর।

প্রায় ৩০০ কোটি রুপি খরচ করে বানানো এই ছবিতে প্রভাস ও শ্রদ্ধা কাপুর ছাড়া আরও দেখা যাবে জ্যাকি শ্রফ, নীল নীতেন মুকেশ, মন্দিরা বেদি, চাংকি পান্ডে, অরুণ বিজয়, মুরালী শর্মা এবং আরও অনেককে। সুজিথ পরিচালিত এই ছবির প্রযোজনায় থাকছেন ইউভি ক্রিয়াশনস ও পরিবেশিত হবে টি-সিরিজের ব্যানারে। চলতি বছরের ১৫ আগস্ট হিন্দি, তামিল ও তেলেগু—এই তিন ভাষায় মুক্তি পাবে ছবিটি।