সংবাদ পাঠিকা থেকে টেলিভিশন অভিনেত্রী

Social Share

বাংলাভিশনের সংবাদ পাঠিকা রেহনুমা মোস্তাফা। টিভি খুললেই নিয়মিত সংবাদ পড়তে দেখা যায় তাকে। সংবাদ পাঠিকা হিসেবে পার করেছেন দীর্ঘ সাত বছর। ইতোমধ্যে সবার কাছে প্রিয় সংবাদ উপস্থাপক হিসেবে পরিচিতি পেয়েছেন। নর্থ-সাউথ ইউনিভার্সিটিতে জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক হিসেবে বর্তমানে কর্মরত রয়েছেন। সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমফিল থিসিসের জন্য ইউজিসি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বিশেষ অনুদান পেয়েছেন।

ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল নিজেকে পর্দায় দেখার। সংবাদ উপস্থাপক হিসেবে সেই ইচ্ছার কিছুটা পূরণ হলেও এবার সম্পূর্ণভাবে নিজেকে মেলে ধরেছেন। এর আগে নির্মাতা সোহেল আরমানে ‘রাজপুত্র’ নাটকে অভিনয় করেছিলেন। এবার নতুন দুটি নাটকে অভিনয় করেছেন। যেগুলো রয়েছে প্রচারের অপেক্ষায়। এরমধ্যে একটি চয়নিকা চৌধুরীর নির্মাণে ও প্রীতি দত্তের রচনায় ইরফান সাজ্জাদের বিপরীতে নাটক ‘সংসার’।

অন্যটি মুরসালিন শুভ’র পরিচালনায় ‘ভাড়াটিয়া’। এটির গল্প শাম্মী খানম সুমি এবং চিত্রনাট্য গল্পের বাড়ি টিম। মিশু সাব্বিরের বিপরীতে তিনি নাটকটিতে অভিনয় করেছেন। নাটক দুটি শ্রীঘ্রই বেসরকারি যেকোন চ্যানেলে প্রচার হবে।
নাটকে অভিনয় প্রসঙ্গে রেহনুমা বলেন, ‘ইচ্ছা ছিল নিজেকে পর্দায় দেখার। সে ইচ্ছা থেকেই সংবাদ পাঠিকার পেশায় আসা। এই কাজটি আমি ভীষণ উপভোগ করি। তবে মিডিয়ার অন্য কাজ করতেও আগ্রহী ছিলাম। সেই হিসেবে কিছু বিশেষ নাটকে অভিনয় করছি। অভিনয় করার অনেক প্রস্তাব ছিল, কিন্তু করা হয়নি। বলা যায়, সময়-সুযোগ করেই কাজগুলো করা। সামনে ব্যাটে-বলে মিলে গেলে আরও করব।’ ফেনীর মেয়ে রেহনুমা মোস্তাফা। বাবা সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী নুরুল মোস্তাফা। আন্তর্জাতিকভাবে ভারত সরকারের রাষ্ট্রীয় অতিথিও হয়েছেন বহু প্রতিভার অধিকারী রেহনুমা মোস্তফা।