সংগ্রামী  ছাত্রলীগ নেতা মাহফুজুর রহমান  ‘বেঞ্জু আর নেই 

Social Share
ভিনিউজ – পরবর্তী বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী শহর শাখার অত্যন্ত নিবেদিত, আদর্শিক, ত্যাগী মুজিব সৈনিক মাহফুজুর রহমান বেঞ্জু গতকাল শুক্রবার  দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে দীর্ঘদিন কিডনি, ডায়াবেটিস রোগে অসুস্থ থেকে ৫৭ বছর বয়সে ঢাকার মোহাম্মদপুরের মনসুরাবাদে উনার নিজের কন্যার বাড়িতে ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহে রাজিউন।
ছাত্রলীগ অন্তপ্রান মাহফুজুর রহমান বেঞ্জু ‘৮২ সালে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় ও শহর, এবং পাশাপাশি চাঁপাইনবাব গঞ্জেও তিনি ছিলেন রাজপথের নিয়মিত সৈনিক। স্বৈরাচার এরশাদ সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে, বিএনপি এবং পরবর্তীতে শিবিরের তান্ডব, হামলা, নিপীড়ন উপেক্ষা করে সবসময়ে রাজপথে থেকেছেন।
মাহফুজুর রহমান বেঞ্জু ‘৮৩/ ‘৮৪ সালে রাজশাহী শহর শাখা বাংলাদেশ ছাত্রলীগ’র সভাপতি প্রার্থী হন। অন্তর্দলীয় কোন্দলে মারামারি হয়ে সেই সম্মেলন পন্ড হয়ে যায়। বাংলাদেশ ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খ.ম জাহাঙ্গীর ও কেন্দ্রীয় নেতা কাজী ইকবাল আহত হন। সাধারণ সম্পাদক খ.ম জাহাঙ্গীর ভাই এর মাথা ফেটে যায়। সেই সম্মেলন পন্ড হয়ে আগের এডহক কমিটি ভেঙ্গে দেওয়া হয় এবং নতুন কমিটি ঘোষনা ছাড়াই স্থগিত করা হয়।
পরবর্তীতে নফিকুল ইসলাম সেল্টুকে আহ্বায়ক করে নতুন শহর শাখা কমিটি করা হয়।
মরহুম মাহফুজুর রহমান বেঞ্জু রাজশাহী বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া শেষ করে চাঁপাই নবাবগঞ্জ ফিরে যেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ’র রাজনীতি শুরু করেন।
মরহুম মাহফুজুর রহমান বেঞ্জু’র স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে রাজশাহীর  আওয়ামী ছাত্রলীগ।