‘সংক্রমণ ৫ শতাংশের নিচে নামলে শিক্ষা কার্যক্রম পুরোদমে’

69
Social Share

সংক্রমণের হার ৫ শতাংশের কাছাকাছি চলে এসেছে। এই হার ৫ শতাংশের নিচে নেমে আসলে তখন শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করা যাবে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিনে রাজধানীর কয়েকটি স্কুল পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

করোনা সংক্রমণের কারণে দীর্ঘ দেড় বছর পর আজ থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। প্রথম অবস্থায় পঞ্চম শ্রেণি, এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীদের প্রতিদিন এবং অন্য শ্রেণিগুলোকে সপ্তাহে একদিন করে ক্লাসে নেওয়া হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির জন্য খুবই খুশির খবর দেড় বছর পর আজ আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করতে পেরেছি। দেশবাসীর সঙ্গে শিক্ষার্থী-অভিভাবকরাও খুশি। আমাদের দেশের করোনা ভাইরাস সংক্রমণের হার নিম্নগামী, যা ৫ শতাংশের কাছাকাছি চলে এসেছে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, কিছুদিনের মধ্যে হয়তো ৫ শতাংশের নিচে নেমে আসবে। তখন আমারা স্বাভাবিক জীবনে ফিরে আসবো এবং শিক্ষা কার্যক্রম পুরোদমে শুরু করতে পারবো।

প্রতিমন্ত্রী রাজধানীর মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সেগুনবাগিচা আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেন।