ষড়যন্ত্রের জবাব সাংবাদিক-গবেষক জয়ন্ত আচার্যের বই ‘উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ : স্বরাষ্ট্রমন্ত্রী

253
Social Share

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের দেশি-বিদেশি চক্রান্তের বিপরীতে একটি বড় জবাব সাংবাদিক-গবেষক জয়ন্ত আচার্যের বই ‘উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’।

আজ (১৮ মার্চ) বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে প্রকাশনা প্রতিষ্ঠান সাহিত্য বিলাস এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ঐক্যজোটের যৌথ আয়োজনে ‘উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ গ্রন্থের পাঠ উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি সত্ত্বেও একটি মহল দেশে-বিদেশে চক্রান্ত করেন-অপপ্রচার চালান। বিদ্যমান এসব অপতৎপরতার মধ্যে সাংবাদিক ও গবেষক জয়ন্ত আচার্যের ‘উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা’ গ্রন্থটি একটি বড় জবাব। এই বইটি পাঠ করার মধ্য দিয়ে যে কেউ শেখ হাসিনা সরকারের বিস্ময়কর উন্নয়নের বিষয়ে সম্যক ধারণা পাবেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আন্তর্জাতিক পর্যায়ে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি নিয়ে আলোচনায় অংশ নিয়ে আমি বলেছিলাম; এসডিজি অর্জন করতে হলে প্রথমে আমাদের ‘সাসটেইনেবল পিস’ অর্জন করতে হবে। আর সাসটেইনেবল পিস’ অর্জন করতে হলে আগে অর্জন করতে হবে ‘সাসটেইনেবল সিকিউরিটি’। আমরা আজকে বাংলাদেশকে সাসটেইনেবল পিস এবং সাসটেইনেবল সিকিউরিটি’ দু’টোই দিতে পেরেছি।

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ঐক্যজোটের সভাপতি ব্যারিস্টার জাকির আহাম্মেদের সভাপতিত্বে প্রকাশনা উৎসবে স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য বিলাসের প্রকাশক এস এম গোলাম মাহবুব মাইকেল। ইতিহাস গবেষক আশরাফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন-গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ, প্রাক্তন সংসদ সদস্য ও আওয়ামীলীগ নেতা আবদুল ওয়াদুদ দারা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, যুব মহিলালীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ছাত্রলীগের প্রাক্তন সভাপতি লিয়াকত শিকদার, সাংবাদিক ও গবেষক জয়ন্ত আচার্য, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুক্কুর আলী শুভ, কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং সাবেক ছাত্রনেতা ও মিডিয়া ব্যক্তিত্ব মনিরুজ্জামান মনির, আ:লীগের উপকমিটির সদস্য আবু সেলিম, যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মানিক লাল ঘোষ, কবি ও নারীনেত্রী ড. সেলিনা, আওয়ামীলীগ নেতা ফায়জুল্লাহ, সংগঠক রুকনউদ্দিন পাঠান প্রমূখ।