ষষ্ঠীর দিন বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজোয় সামিল হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Social Share

বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। তবে এখন দুর্গাপুজো যে শুধু বাঙালির উৎসব তেমনটা নয়। যত দিন যাচ্ছে ততই এই উৎসব দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মানুষের কাছেও জনপ্রিয় হয়ে উঠছে৷ বর্তমানে বাঙালির এই শ্রেষ্ঠ উৎসব বাঙালি তথা ভারতবাসী তথা হিন্দু সম্প্রদায় ছাড়াও মুসলমান, বৌদ্ধ, শিখ, জৈন প্রভৃতি ধর্মের মানুষের কাছে সম্প্রীতির উৎসবের আকার নিয়েছে।

এবার সেই উৎসবের প্রথম দিনই সামিল হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির তরফে জানানো হয়েছে, ষষ্ঠীর দিন বিকালে একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে দুর্গাপুজোয় যোগ দেবেন নরেন্দ্র মোদী। পুজো উপলক্ষে বাঙালির উদ্দেশে বার্তা দেবেন নমো।

ষষ্ঠীর দিন বিকালে ওই অনুষ্ঠানে তুলে ধরা হবে পশ্চিমবঙ্গের সংস্কৃতি। নাচে গানে প্রায় ঘণ্টাখানেক চলবে অনুষ্ঠান। তারপর যোগ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে বাঙালির উদ্দেশে ভাষণ দেবেন তিনি। দুর্গাপুজোর শুভেচ্ছা জানাবেন বাঙালিকে। ষষ্ঠীর দিন বিকালে ওই অনুষ্ঠানের জন্য বাংলার কিছু পুজো প্যান্ডেল চিহ্নিত করছে বঙ্গ বিজেপি৷

উল্লেখ্য, সম্প্রতি উত্তরপ্রদেশে প্রকাশ্যে দুর্গাপুজো আয়োজনের উপর নিষেধাজ্ঞা জারি করে যোগীর সরকার। যদিও প্রবল চাপের মুখে পরে সেই সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়া হয়। তবুও বিরোধীদের তোপের মুখে পড়তে হয় বিজেপিকে। তবে সেইসব বিতর্কের অবসান ঘটিয়ে এবার খোদ প্রধানমন্ত্রীকে শারদোৎসবে হাজির করতে চলেছে গেরুয়া শিবির।