শ্রীলঙ্কা সফরে কে হবেন ভারতীয় দলের অধিনায়ক?

43
Social Share

করোনা সংক্রমণের জেরে ভারতের শ্রীলঙ্কা সফর এখনও অনিশ্চিত। আগামী জুলাইতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার। তখন বিরাট কোহলিরা থাকবেন ইংল্যান্ডে। তাই দ্বিতীয় সারির দল নিয়ে শ্রীলঙ্কা যাবেন বর্তমানে ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর দ্রাবিড়। শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হলেন রাহুল দ্রাবিড়। ভারতের এই দলের অধিনায়ক কে হবেন, সেটাই দেখার বিষয়।

এর আগে, ২০১৪ সালে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ নিযুক্ত হয়েছিলেন দ্রাবিড়। বিসিসিআই’র এক কর্মকর্তা জানান, ইংল্যান্ডে থাকবেন রবি শাস্ত্রী, ভরত অরুণ, বিক্রম রাঠোররা। ছোটদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে দ্রাবিড়ের। ভারতীয় ‘এ’ দলের দায়িত্ব পালন করেছেন। তরুণরা দ্রাবিড়ের সঙ্গে তাড়াতাড়ি মিশে যেতে পারবে।

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করা হবে চলতি মাসেই। শ্রীলঙ্কায় ৩টি একদিনের এবং সমসংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তিনটি ওয়ানডে হবে ১৩, ১৬ ও ১৯ জুলাই। আর টি-২০ সিরিজ হবে ২২-২৭ জুলাই। সাদা বলের খেলায় সফল, এমন ক্রিকেটারদেরই এই সফরে পাঠানো হবে বলে জানা গেছে। তবে এই সিরিজ আদৌ হবে কিনা তা এখনও স্পষ্ট নয়। এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। ইতিমধ্যেই তা বাতিল করে দেওয়া হয়েছে করোনা সংক্রমণের কথা ভেবে।