শ্রীলঙ্কায় ৭ উইকেট নিলেন মিরাজ

জাতীয় দলের খেলার বিরতিতে ‘এ’ দলের হয়ে শ্রীলঙ্কা সফরে গেছেন তারকা স্পিনার মেহেদী হাসান মিরাজ। প্রথম চার দিনের আন অফিশিয়াল টেস্ট ম্যাচে ম্যারাথন বোলিং করে ৪৬.১ ওভার বল করে তুলে নিয়েছিলেন ৫ উইকেট। এবার সিরিজের দ্বিতীয় তথা শেষ আন অফিশিয়াল টেস্টেও দেখা গেল তার ঘূর্ণি জাদু। এবার ৩৭ ওভার বল করে তুলে নিয়েছেন ৭ উইকেট। তার ঘূর্ণিতেই আজ দ্বিতীয় দিনে ২৬৮ রানে অলআউট হয় শ্রীলঙ্কা ‘এ’ দল।

হাম্বানটোটায় প্রথমে ব্যাট করে গতকাল প্রথমদিনে ৫ উইকেটে ২২৩ রান তুলেছিল শ্রীলঙ্কা। আজ তারা টিকেছে মাত্র মাত্র ১৬.২ ওভার। গতকাল ৩১ ওভার বল করে ৩ উইকেট নিয়েছিলেন মিরাজ। আজ দ্বিতীয় দিনে নিজের পঞ্চম ওভারে নেন ২ উইকেট। পরের ওভারে এসে আবারও জোড়া উইকেট তুলে নিয়ে লঙ্কাকাণ্ড বাঁধিয়ে দেন মিরাজ। দ্বিতীয় দিনে শ্রীলঙ্কা ‘এ’ দলের পতন হওয়া ৫ উইকেটের ৪টি মিরাজের, বাকি ১টি উইকেট সালাউদ্দিন শাকিলের।

এই ম্যাচে মিরাজের বোলিং ফিগার ৩৭-১৪-৮৪-৭। শ্রীলঙ্কার খেলা ৯০ ওভারের প্রায় অর্ধেকের কাছাকাছি বল করেছেন তিনি। এছাড়া পেসার এবাদত তুলে নিয়েছেন ২ উইকেট। জবাবে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দল ্২ উইকেটে ১৩৯ রান তুলেছে। প্যাভিলিয়নে ফিরে গেছেন জহুরুল ইসলাম (১) এবং নাজমুল হোসেন শান্ত (৯)। সাদমান ইসলাম (৬৩*) ও অধিনায়ক মুমিনুল হক (৬৩*) ব্যাট করে যাচ্ছেন। এই আন অফিসিয়াল টেস্ট ম্যাচ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল।