শ্রীমঙ্গলে সেনাবাহিনীর উদ্যোগে স্বাস্থ্যসেবা

Social Share

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সেনাবাহিনীর উদ্যোগে গর্ভবতী মায়েদের বিনামূল্য স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার শহরের জেলা পরিষদ আধুনিক ডাকবাংলোর অডিটরিয়ামে এ স্বাস্থ্যসেবা দেয়া হয়। এসময় উপজেলার নয়টি ইউনয়নের ৫৫ জন গর্ভবতী মাকে স্বাস্থ্য সেবার পাশাপাশি বিনামূল্য ওষুধ প্রদান করা হয়।

২২ ফিন্ড ব্যজিমেন্ট  আর্টিলারির সহযোগিতায় ১৭ পদাতিক ডিভিশনের আওতাধীন ৭৫ ফিল্ড এম্বুল্যান্স এই চিকিৎসা সেবা প্রদান করে। এই স্বাস্থ্য সেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়। এতে উপস্থিত ছিলেন সিলেটের ৭৫ ফিল্ড এম্বুল্যান্সের অধিনায়ক লে. কর্ণেল সুজা, ডা. ক্যাপ্টেন জেসমীন আক্তার, ক্যাপ্টেন সালমান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী ও আরএমও ডা. মো. আবু নাহীদ।

লে. কর্নেল সুজা জানান, মুজিববর্ষ উপলেক্ষে সেনা সদরের নির্দেশে জিওসি ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্বাবধানে সিলেটের সবকটি জেলার বিভিন্ন উপজেলায় এই করোনাকালীন সময়ে গর্ভবতী মায়েদের তারা বিনা মূল্য স্বাস্থ্যসেবা দিচ্ছেন। গর্ভকালীর সময়ে মায়েদের কি করা উচিত বা কি করা উচিত নয় এসব বিষয়ে সুস্পষ্ট ধারণা দেয়া হচ্ছে। অনেক মায়েরা আছেন গর্ভাবস্থায় ছয় মাস হয়ে গেছে কিন্তু তারা এখনো তাদের স্বাস্থ্য পরীক্ষা করান নাই। এমন মায়েদের স্বাস্থ্য ও ব্লাড সুগার চেক করে প্রয়োজনীয় ওষুধ প্রদান করা হয়েছে।