শোক দিবসকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সার্বিক নিরাপত্তা জোরদার করা হবে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দিবসটিকে কেন্দ্র করে নাশকতার আশঙ্কা নেই। তবে যেকোনও ধরনের নাশকতা ঠেকাতে আমরা তৎপর।’ আজ রবিবার সচিবালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে নিরাপত্তা বিষয়ক সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ১৫ আগস্ট সকাল সাড়ে ৬টায় ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানাবেন। এ সময় ৩২ নম্বরকে ঘিরে র‍্যাব ও পুলিশ নিরাপত্তার দায়িত্বে থাকবে। লেকে থাকবে নৌ পুলিশ। এরপর প্রধানমন্ত্রী সকাল সাড়ে ৭টায় যাবেন বনানীতে। সেখানে ১৫ আগস্টের শহীদের সমাধিতে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী। সেখানেও পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি গোপালগঞ্জ যাবেন। টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে তারা শ্রদ্ধা জানাবেন। সেখানকার নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হচ্ছে।

তিনি আরো বলেন,  শোক দিবস উপলক্ষে সারাদেশে মিলাদ মাহফিল এবং তবারক বিতরণের আয়োজন করা হয়েছে। তবারক বিতরণে বিশৃঙ্খলা যেন না হয় সেদিকে আমাদের নজর থাকবে। এছাড়া দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। আর পতাকা আইন বাস্তবায়নের দিকে নজর থাকবে।