‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মানবিক দেশ হিসেবে স্বীকৃত’

59
Social Share

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে মানবিক দেশ হিসেবে স্বীকৃত। প্রধানমন্ত্রী মানবতার জননী হিসেবে স্বীকৃতি লাভ করেছেন। করোনাকালীন সময়ে বিশ্বের শক্তিধর দেশগুলো যখন নাস্তানুবুদ, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষের জীবন ও জীবিকা সচল আছে।

সোমবার (১২ এপ্রিল) রাজধানীর মিরপুর ১০ নং আইডিয়াল স্কুল এন্ড কলেজ সংলগ্ন এ ব্লকে ৫০০ পরিবারকে পবিত্র মাহে রমজানের জন্য ইফতার সামগ্রী ও ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতয়য় তিনি এসব কথা বলেন। বেসরকারি সংস্থা ওয়েষ্ট হেল্থ এন্ড এডুকেশন ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

এসময় তিনি বলেন, করোনার দ্বিতীয় ঢেউয়ের কবল থেকে বাঁচতে আমাদের সচেতন হওয়ার বিকল্প নেই। একমাত্র সচেতনতাই পারে করোনা থেকে রক্ষা করতে। এ জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আর করোনার কারণে যারা কর্মহীন বা অসহায় তাদের পাশে বৃত্তবানদের এগিয়ে আসতে হবে।

সুজিত রায় নন্দী আরও বলেন, করোনার শুরুতেই আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়িয়েছে। আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর নিদের্শে দলের প্রত্যেক নেতাকর্মী মানুষের পাশে ছিলেন। এখনও সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন।

তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কেউ না খেয়ে থাকবে না। করোনার দ্বিতীয় ঢেউয়ে অসহায় মানুষের জন্য ইতোমধ্যে ত্রাণ মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে। আওয়ামী লীগের জনপ্রতিনিধি, নেতাকর্মী ও সহযোগী সংগঠনকে মানুষের পাশে দাড়ানোর নিদের্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। মানুষ মানুষের জন্য। সবাই মিলে সহযোগীতা করলেই আমরা করোনা মোকাবিলায় সক্ষম হবো।

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য আলহাজ্জ ইলিয়াস উদ্দিন মোল্লাহ্। ওয়েষ্ট হেল্থ এন্ড এডুকেশন ফাউন্ডেশনের চেয়ারম্যান দেলওয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সৈয়দ কুদরত উল্লাহ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী জহিরুল ইসলাম মানিক। আরও উপস্থিত ছিলেন পল্লবী থানা আওয়ামী লীগ নেত্রীবৃন্দ।