শেখ হাসিনার নেতৃত্বে দেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে : তথ্য প্রতিমন্ত্রী

52
Social Share

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মুরাদ হাসান বলেছেন, ‘প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণের সময়েও জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।’

আজ শনিবার দুপুরে সরিষাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসকদের বসার জায়গা সংকুলান না হওয়ায় বহির্বিভাগে তিনটি নতুন রুমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশে মহামারি মোকাবেলায় সরকারের জীবন ও জীবিকার এমন সুষম নীতির কারণেই বাংলাদেশের উন্নয়নের বিষয়টি সম্ভব হয়েছে। দুর্নীতিতে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। অর্থনীতি, মানবসম্পদ, অবকাঠামো, নিরাপত্তা, রাষ্ট্র ব্যবস্থাপনা থেকে শুরু করে এমন কোনো ক্ষেত্র নেই যেখানে উন্নতির ছোঁয়া লাগেনি।

ডা. মুরাদ আরও বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে শেখ হাসিনা যখন সরকার গঠন করে, এ দেশের মানুষ অন্য এক বাংলাদেশের গল্প শুনতে পায়। এক সময় যেই বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে সমালোচনা করা হয়েছিল, সেই দেশই আজ বিশ্ব বাজারে বিনিয়োগের কেন্দ্রে পরিণত হচ্ছে।’

তিনি বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সেবার মান বৃদ্ধি করতেই এই নতুন রুমের ব্যবস্থা করা হয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের অপারেশন ব্যবস্থা সচল করণের পদক্ষেপ নেওয়া হচ্ছে। সর্বোপরি হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবা প্রদান আরো সহজতর করতে সকল ধরনের ব্যবস্থা করা হয়েছে।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান, পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মনির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা গাজী রফিকুল হক, আবাসিক মেডিকেল অফিসার শাহিদুর রহমান, ডাক্তার দেবাশীষ রাজবংশী, ডাক্তার সাইফুর রহমান সোহান প্রমুখ।