শেখ হাসিনার নেতৃত্বেই দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছ : চিফ হুইপ

Social Share

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছ।
তিনি আজ ঢাকা মুনিপুরি পাড়াস্থ খেজুর বাগান সংলগ্ন গণপূর্ত বিভাগের কর্মচারী ও সংসদ ভবনের নিরাপত্তারক্ষীদের জন্য দুইটি নয়তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তিনি বলেন, মন্ত্রীকে না করে একজন সংসদ সদস্যকে সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করার পদ্ধতি প্রবর্তন করতে শেখ হাসিনা সক্রিয় ভূমিকা রেখেছেন।
চিফ হুইপ বক্তব্যের শুরুতেই ১৫ আগস্টে ঘাতকদের হাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অন্যান্য সদস্য, ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর দেশে সংসদীয় পদ্ধতি অকার্যকর হয়ে পড়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আবারো পার্লামেন্টারী পদ্ধতিতে ফিরে যাওয়া সম্ভব হয়েছিল। জাতীয় সংসদ কার্যক্রম বিশেষ করে আইন প্রণয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অন্যান্য প্রধানমন্ত্রী থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্যদের জন্য সংসদ সদস্য ভবন নির্মাণ করে দিয়েছেন। সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফ্ল্যাটের ব্যবস্থা করে দিয়েছেন। চিফ হুইপ বলেন, সংসদ সচিবালয়ের কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে। তিনি জাতীয় সংসদের কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সুযোগ সুবিধা বৃদ্ধি করার উপর গুুত্বারোপ করেন।
তিনি আরো বলেন, গণপূর্ত বিভাগের কর্মচারী ও সংসদের নিরাপত্তার সাথে জড়িত সদস্যদের জাতীয় সংসদে তাদের কাজের সুবিধার্থে এই দুই ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি ভবন নির্মাণের সাথে সংশ্লিষ্টদের ভবনের গুণগত মান নিশ্চিত করতে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার আহবান জানান।
হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে চলছে। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়ে পরিনত হয়েছে।
অনুষ্ঠানে সংসদ সদস্য নাহিদ ইজাহার খান, সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ সংসদ সচিবালয় ও গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।