শেখ হাসিনার নির্দেশে ধান কাটতে মাঠে কৃষক লীগ

45
Social Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ধান কাটতে মাঠে নেমেছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

বুধবার সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি এমপির নেতৃত্বে কৃষক লীগের কেন্দ্রীয়, জেলা, উপজেলার নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলা গেরাজুরের হাওড়ের কৃষক মোহাম্মদ জালাল মিয়ার জমির ধান কেটে দিয়ে সারাদেশে ধান কাটার উদ্বোধন ঘোষণা করলো কৃষক লীগ।

এসময় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, সংগ্রাম ও অর্জনে দুর্যোগ-দুর্বিপাকে এদেশের কৃষক-কৃষাণীকে সাথে নিয়ে কৃষক লীগের গৌরবময় পথচলার ৪৯ বছর। এই ৪৯ বছর যাবৎ কৃষক লীগ এদেশের কৃষি ও কৃষকের পাশে ছিল। বৈশ্বিক মহামারী করোনায় কৃষক যখন পাকা ধান নিয়ে বিপদে পড়েছিল কৃষক লীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দেয়। গতবারের মতো এবারও কৃষক লীগ কৃষকরত্ন শেখ হাসিনার নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে ঝাড়াই মাড়াাই করে গোলায় তুলে দিবে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক এড. উম্মে কুলসুম স্মৃতি এমপি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সারা দেশের কৃষক লীগের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে অসহায় কৃষকদের ধান কেটে গোলায় তুলে দেয়ার জন্য অনুরোধ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা, কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জ জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য আক্তারুজ্জামান শিপন এবং কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমদ উল্লাহ প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ অতিবৃষ্টির কারণে পাহাড়ি ঢলের সৃষ্ট আগাম বন্যার হাত থেকে রক্ষার স্বার্থে অগ্রাধিকার ভিত্তিতে হাওড় অঞ্চলের ধান কাটাসহ সারা দেশের কৃষক লীগের নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে এই বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে সাধারণ কৃষকদের যেখানেই ধান কাটার শ্রমিকের সংকট পড়বে সেখনেই ধান কেটে ঝাড়াই মাড়াই করে গোলায় তুলে দিয়ে পাশে দাঁড়াতে আহ্বান জানান।