শেখ হাসিনাই গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন : এনামুল হক শামীম

Social Share

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, গণতন্ত্র একটি বিকাশমান প্রক্রিয়া। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাতেই দেশের গণতন্ত্র প্রাতিষ্ঠানিক রূপ পেয়েছে। তিনি নুর হোসেনসহ গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের স্বপ্নপূরণে কাজ করছেন। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার পথে তিনিই রেখে চলেছেন অগ্রণী ভূমিকা। জননেত্রী শেখ হাসিনাকে ঘিরেই এদেশের মানুষের সকল স্বপ্ন। হাজারো প্রতিকূলতা কাটিয়ে  কিভাবে একজন মানুষ স্রেফ জনগণকে আর দেশকে ভালোবেসে এগিয়ে যেতে পারে, সারা বিশ্বেই তার দৃষ্টান্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

আজ সকালে জাতীয় প্রেস ক্লাবে শহীদ নুর হোসেন দিবস উপলক্ষে ‘জনতার প্রত্যাশা’ সংগঠন আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এনামুল হক শামীম বলেন, শহীদ নূর হোসেন, রাউফুন বসুনিয়ার আত্মত্যাগে স্বৈরাচার এরশাদের পতন ঘটে।  তাদের রক্তের ওপর ভর করে রাষ্ট্রীয় ক্ষমতায় এলেও এই সব শহীদ পরিবারের পাশে দাঁড়ায়নি খালেদা জিয়া। শহীদ নূর হোসেনের পরিবারের পাশে ছিলেন শুধু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ।

সংগঠনের সভাপতি এমএ করিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও  বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, শহীদ নুর হোসেনের ভাই আলী হোসেন, জাতীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ।

এনামুল হক শামীম বলেন, জননেত্রী শেখ হাসিনা জনগণের প্রত্যশা পূরণের লক্ষ্যেই কাজ করে যাচ্ছেন। পিতার পদাঙ্ক অনুসরণ করেই তার পথ চলা। উন্নয়নের সকল প্রচেষ্টাই জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা রচনা করার লক্ষ্যে সে কথা বার বার উচ্চারণ করেন জননেত্রী শেখ হাসিনা। তৃণমূল থেকে উঠে আসা ঐতিহ্যবাহী একটি দল আওয়ামী লীগ তার সকল গৌরব অক্ষুন্ন রেখে এগিয়ে চলেছে।