শেখ জামালের ৬৮ তম জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ

37
Social Share
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর দ্বিতীয় সন্তান সেনাবাহিনীর গর্বিত অফিসার লেফটেন্যান্ট বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামাল হোসেনের ৬৮ তম জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লা এবং সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা ।
শহীদ শেখ জামাল ১৯৫৪ সালের ২৮ এপ্রিল জন্মগ্রহণ করেন । তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম শেখ ফজিলাতুন্নেছা মুজিবের দ্বিতীয় সন্তান । ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে তিনি বঙ্গবন্ধু সহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে ধানমন্ডির ৩২ নম্বর বাড়ি থেকে গ্রেফতার হয়েছিলেন এবং ধানমন্ডির ১৮ নম্বর রোডের একটি বাড়িতে বন্দি অবস্থায় ছিলেন । ধানমন্ডির ১৮ নম্বর রোডে পাকিস্তানী বন্দিদশা থেকে পালিয়ে গিয়ে তিনি মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন ।
শহীদ শেখ জামাল বাংলাদেশ সেনাবাহিনী’র লংকোর্চ-এর প্রথম ব্যাচের কমিশন অফিসার ছিলেন । ১৯৭৫ সালের ১৫ আগষ্ট পরিবারসহ যখন তিনি পাকিস্তানী বিপদগামী সেনা সদস্য কর্তৃক হত্যার শিকার হন এবং শহীদ হন, তখন তিনি সেনাবাহিনীর ক্যাপ্টেন ছিলেন ।
বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ জামাল-এর ৬৮ তম জন্মদিনে শহীদ শেখ জামাল এবং ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা পূর্বক সকল শহীদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন ও গভীর শ্রদ্ধায় স্মরণ করছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক সহ জেলা আওয়ামী লীগ-এর সকল নেতৃবৃন্দ ।
স্রষ্টা তাদের সকলকে যেন বেহেস্ত নসীব করেন ।