শুধু করোনা নয়, সকল জাতীয় দুর্যোগ মোকাবেলায় তরুণদের এগিয়ে আসতে হবে : ড. আরেফিন সিদ্দিক

Social Share

বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক করোনা-মহামারীসহ সকল জাতীয় দুর্যোগ মোকাবেলায় তরুন প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
তিনি শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে সামাজিক সংগঠন ‘জনলোকের’ লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
এ লোগো উন্মোচনের শুরুতেই ড. আরেফিন সিদ্দিক বলেন, করোনা মহামারীর বিপদজনক পরিস্থিতিতে সামাজিক সংস্থা জনলোকের মানুষের পাশে দাঁড়ানোর যে সাহসী উদ্যোগ,তা তরুণ প্রজন্মকে মানবিক কার্যাবলিতে অংশ গ্রহণে উৎসাহ যোগাতে সহায়ক ভূমিকা রাখবে।
‘সামাজিক মুক্তির কথা বলেছিলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ এ কথা উল্লেখ করে ঢাকা বিশ^দ্যিালয়ের প্রাক্তন ভিসি বলেন,বঙ্গবন্ধু মানবিক চেতনায় সামাজিক মুক্তির যে কথা বলে গেছেন,আজকের তরুণরা নতুন উদ্যোমে সেকথাই বলা শুরু করেছেন। এই তরুণরা যদি সামাজিক চেতনা জাগ্রত করতে মানুষের পাশে দাঁড়ান, তাহলে আগামীর বাংলাদেশ অবশ্যই মানবিক বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে ।
আরেফিন সিদ্দিক করোনা মোকাবিলায় ঘরের বাইরে বেরুনোর সময় দেশের প্রতিটি মানুষকে মাস্ক পরার আহ্বান জানিয়ে বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষায় মাস্ক পরার কোনো বিকল্প নেই। তাই ঘরের বাইরে বের হলে আপনারা সকলেই অবশ্যই মাস্ক পরবেন।
জনলোকের কেন্দ্রীয় সমন্বয়ক রফিকুল ইসলাম সুজনের সভাপতিত্বে এবং মুক্তার হোসেন নাহিদের সঞ্চালনায় এ অনষ্ঠানে তানভীর রুসমত, ড. সঞ্জীব রায়, সজল রায় প্রমুখ বক্তৃতা করেন ।
উল্লেখ্য, জনলোক করোনাকালিন দুঃসময়ে সারাদেশের ৮টি বিভাগীয় শহরসহ বিভিন্ন জেলা এবং উপজেলার প্রান্তিক পর্যায়ের মানুষকে অর্থনৈতিক সহযোগিতাসহ মাস্ক, হ্যান্ডস্যানিটাইজার এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। ভবিষ্যতেও জনলোক মানুষের পাশে থেকে মানুষের জন্যই লড়বে।