শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় করার দাবি

4
Social Share

কলকাতা: কলকাতা বন্দরের নাম বদলে ভারতীয় জনসংঘের অন্যতম প্রতিষ্ঠাতা ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে নামাঙ্কিত করা হয়েছে। এবার শিয়ালদহ স্টেশনের (Sealdah Station) নাম বদলের দাবি উঠল। শিয়ালদহ স্টেশনের নাম বদলে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় টার্মিনাল করার দাবি জানালো ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় স্টাডি সার্কেল নামে একটি সংগঠন।

কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক সম্মেলন করে এই দাবি জানায় সংগঠনটি। সেখানে উপস্থিত ছিলেন সংগঠনের সর্বভারতীয় প্রেসিডেন্ট সুব্রত মুখোপাধ্যায়, সংগঠনের সেক্রেটারি ইন্দ্রজিৎ বন্দোপাধ্যায়, পদ্মশ্রী প্রাপক কাজি মাসুম আখতার, ডঃ শৌর্য মুখোপাধ্যায় সহ প্রমুখ। সেখানেই প্রেসিডেন্ট সুব্রত মুখোপাধ্যায় শিয়ালদহ স্টেশনের নাম পরিবর্তনের দাবি তোলেন।

শিয়ালদহ স্টেশনের নাম বদলের পাশাপাশি  সংগঠনের তরফে আরও কিছু দাবি তোলা হয়। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়র রহস্য মৃত্যু সম্পর্কে সত্য উদঘাটনের জন্য একটি তদন্ত কমিশন গঠনের দাবিও জানান তাঁরা।

রাজ্যের শিল্পের করুণ দশার কথা তুলে ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়র স্মৃতি রক্ষার্থে শিল্প আয়োগ গড়ে তোলার দাবি জানান তাঁরা। সংগঠনের তরফে জানানো হয়, ডঃ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়র চিতাভষ্ম কাশ্মীর থেকে রথে করে কলকাতা নিয়ে আসা হবে।