শিক্ষার্থীরা দায়িত্বশীল আচরণ করলে সব ঠিক থাকবে: ভিসি

64
Social Share

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান আজ শনিবার শিক্ষার্থীদের হলে ওঠার বিষয়ে দায়িত্বশীল আচরণ করতে বলেছেন।

তিনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের বাইরে গিয়ে কেউ শৃঙ্খলাবিরোধী কাজ করতে পারবে না। নির্দিষ্ট সময়ের আগে কেউ বিশৃঙ্খলা করে আবাসিক হলে উঠলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপাচার্য আরও বলেন, হলগুলো ৫ অক্টোবর খোলা হবে এবং যেসব শর্ত আছে সেগুলো মেনে হলে উঠতে হবে। আমরাও সেভাবে প্রস্তুতি নিয়েছি। কিছু শিক্ষার্থী জোর করে হলে প্রবেশ করেছে। শিক্ষার্থীরা শৃঙ্খলা না ভেঙে দায়িত্বশীল আচরণ করলে সব ঠিক থাকবে।

এদিকে, শিক্ষার্থীরা বলছেন, সেপ্টেম্বর মাসে সবাই মেস ছেড়ে দিয়েছে। মাত্র ৫ দিনের জন্য পুরো মাসের ভাড়া দিতে হবে। তাই অনেকটা বাধ্য হয়েই হলে উঠতে হয়েছে তাদের। আশা করছি, এ অল্প কয়েকদিনের জন্য প্রশাসন সমস্যা করবে না।

জানা গেছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সার্জেন্ট জহুরুল হক হল, শহীদুল্লাহ হল, বঙ্গবন্ধু হল, এসএম হল, অমর একুশে হলসহ বিভিন্ন হলে শিক্ষার্থীরা অবস্থান করছেন। হলের কর্মচারীরা শিক্ষার্থীদের বাধা দিলেও কিছু শিক্ষার্থী বাধা না মেনে হলে ঢুকে পড়ছেন। এছাড়াও অমর একুশে হলে তালা ভেঙে শতাধিক শিক্ষার্থী হলে প্রবেশ করেছেন।