শিক্ষার্থীদের হতাশা দূর ও সেশন ক্ষতি এড়াতে অনলাইনে পরীক্ষা নেয়ার নির্দেশ বিএসএমএমইউ উপাচার্যের

71
Social Share

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হতাশা দূর করতে ও কোর্সের সেশন ক্ষতি এড়াতে অনলাইনে ক্লাসের পাশাপাশি অনলাইনে পরীক্ষা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ।
আজ বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের উদ্যোগে আয়োজিত অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য গঠিত কমিটির প্রতিবেদনের উপর আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ নির্দেশনা দেন।
উপাচার্য বলেন,অনলাইন ক্লাসের পাশাপাশি অনলাইন পরীক্ষা নেওয়ার ব্যবস্থা নিতে হবে। অনলাইনে ক্লাস চালু থাকলেও এতে পরীক্ষা না নিতে পারায় ছাত্রছাত্রীদের মধ্যে হতাশা বৃদ্ধি পাচ্ছে ও তাদের কোর্সের সেশনসহ লেখাপড়া ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা তৈরি হচ্ছে।
কোভিড-১৯ এর কারণে এই সংকটময় সময়ে হলে পরীক্ষা সম্ভব হচ্ছে না, তাই অনলাইনে পরীক্ষা নেওয়া জরুরি হয়ে পড়েছে। শুধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ই নয়, সকল বিশ্ববিদ্যালয়েই অনলাইনে ক্লাস নেওয়ার পাশাপাশি পরীক্ষা নেওয়া জরুরি।
আজ বৃহস্পতিবার উপাচার্য বিশ্ববিদ্যালয়ের এ-ব্লকে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবাদানের সাথে সংশ্লিষ্ট ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের সাথে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নেন। এসময় তিনি নিয়ে চিকিৎসকদের মনোবল ও সাহস বৃদ্ধির প্রশংসা করেন।
এদিকে উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ বৃহস্পতিবার তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং ও শহীদ ডা. মিল্টন হলে অক্সিজেন জেনারেশন এবং অর্থ কমিটির মিটিং এ অংশগ্রহণ করেন।
এ সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।