লিনের সেঞ্চুরিতে প্রথমবার সেমিতে লাহোর

সব ধরণের ক্রীড়া আসর বন্ধ হয়ে যাচ্ছে। এর মধ্যেই চলছে পাকিস্তান সুপার লিগের ম্যাচ। আসরের শেষ দিকে এসে তারা বন্ধ করে দিতে পারছে না টুর্নামেন্টটি। বেশ কিছু বিদেশি চলে যাওয়ার পরও তাই চলছে পিএসএল। রোববার মুলতান সুলতানসের বড় রান ১ উইকেট হারিয়ে তুলে প্রথমবার সেমিফাইনাল নিশ্চিত করেছে লাহোর কালান্দার্স।

প্রথমে ব্যাট করে মুলতান ৬ উইকেট হারিয়ে তোলে ১৮৬ রান। মুলতানের অধিনায়ক শান মাহমুদ করেন ৪২ রান। এরপর রবি বোপারা করেন ৩৩ রান। পাঁচে নামা খুশদিল শাহ খেলেন ২৯ বলে ছয় ছক্কা ও পাঁচ চারে ৭০ রানের দুর্দান্ত ইনিংস। তার সঙ্গে রোহাইল নাজির ২৪ রান করে শেষ দিকে সঙ্গ দেন। তাতেই বড় সংগ্রহ পায় মুলতান সুলতানস।

কিন্তু লাহোর এ ম্যাচে আগুনে ব্যাটিং শুরু করে। অস্ট্রেলিয়ার ওপেনার ক্রিস লিন শুরুতে ঝড় তোলা শুরু করেন। তা আর থামাননি। তার ওই ঝড়েই শেষ হয়ে যায় মুলতান। লিন খেলেন ৫৫ বলে আট ছক্কা ও ১২ চারে ১১৩ রানের দুর্দান্ত ইনিংস। তার ওপেনিং সঙ্গী ফখর জামান ৩৫ বলে ৫৭ রান করেন। সোহেল আক্তার ১৯ রান করে লিনের সঙ্গে দলকে ৯ উইকেটে জয় এনে দেন।

মুলতানের কোন বোলারই লিনদের সামনে টিকতে পারেননি। জুনাইদ খান ৪ ওভারে খান ৩৬ রান। আলি শাফাক ২.৫ ওভারে হজম করেন ৪০ রান। বেলাল ভাট্টি ৩ ওভারে খান ৪১ রান। শুধু উসমান কাদির তার ৪ ওভারে ২৪ রান দেন। লাহোরের শাহিন শাহ আফ্রিদি ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। মোহাম্মদ হাফিজ ৪ ওভারে ২২ রান খরচায় ১ উইকেট নেন। তবে দিলবার হোসাইন-হ্যারিস রউফরা বেধড়ক মার খান।