‘লাহোর হয়ে কাশ্মীর দখলের পর ভারতে হামলা করব’, শোয়েবের ভিডিও ভাইরাল

5
Social Share

আবারও বিতর্কে জড়ালেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার। সম্প্রতি ভাইরাল হওয়া বিতর্কিত এক ভিডিওটিতে দেখা যাচ্ছে, শোয়েব আখতার সেদেশের একজন নারী সাংবাদিককে সাক্ষাৎকার দিচ্ছেন। সেখানে বিভিন্ন বিষয়ে কথা বলার ফাকে শোয়েব আচমকা ভারতে ‘গাজওয়া-ই হিন্দ’ (Ghazwa-e-Hind) প্রতিষ্ঠার বিষয়ে মুখ খোলেন বলে দাবি করছে ভারতীয় মিডিয়া।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’ এর স্বপ্ন একদিন সত্যি হবে বলে উল্লেখ করা হয়েছে। ওইদিন দু’বার রক্তে লাল হয়ে উঠবে অ্যাটক নদীর পানি। আফগানিস্তান থেকে সৈনিকদের দল অ্যাটকে পৌঁছবে। সেনারা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। তারপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে তারপর আক্রমণ করবে ভারতের উপর।’

তার এই মন্তব্যের কথা জানাজানি হতেই প্রবল বিতর্ক তৈরি হয়েছে। তবে আসলেই একথা বলেছেন কিনা তা নিয়ে মুখ খুলেননি শোয়েব। পাকিস্তানের বেশিরভাগ মানুষই যদি এই অলীক কল্পনায় বিশ্বাস করেন তারও ফের প্রমাণ মিলেছে। ভারতের বিরুদ্ধে যুদ্ধ করার এই ভাবনা যে আজও পাকিস্তানের মননে দৃঢ়ভাবে রয়েছে তা দেখে চমকে উঠছে গোটা বিশ্ব। তবে এই ভাবনা থেকে ভবিষ্যতে তাদের বড় বিপদ হতে পারে বলেই মত বিশেষজ্ঞদের। সূত্র : কলকাতা টোয়েন্টিফোর।

 

-বিডি-প্রতিদিন