লাদাখ সফরে সিন্ধু দর্শন পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Social Share

লাদাখ: পূর্ব লাদাখের গালওয়ানে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হওয়ার পর থেকে ভারত-চিন সীমান্ত উত্তেজনা অব্যাহত রয়েছে। এর মধ্যেই শুক্রবার লাদাখে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একদিনের লাদাখ সফরে লাদাখের নিমু পৌঁছে প্রথমেই সিন্ধু দর্শন পুজো সারেন মোদী।

সিন্ধু দর্শন উৎসব মূলত তিন দিনের অনুষ্ঠান। প্রতিবছর জুনের পূর্ণিমার দিন পালিত হয় এই উৎসব। এই উৎসবে সিন্ধু নদীকে ঐক্য, শান্তিপূর্ণ সহাবস্থান এবং সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতীক হিসাবে স্বীকৃতি দেওয়া হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ফেসবুক এবং টুইটার অ্যাকাউন্টে শেয়ার করা ছবিতে দেখা যায়, সিন্ধুবক্ষে লাল ফুল ছড়িয়ে পুজো দিচ্ছেন নমো৷ ভক্তি ভরে তাঁকে প্রমাণ করতেও দেখা যায়৷

এদিন সীমান্ত পরিস্থিতি খতিয়ে দেখতে সেনা প্রধানদের সঙ্গে পূর্ব লাদাখে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেনাদের সঙ্গে কথা বলেন। গালওয়ানে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে আহত জওয়ানদের দেখতে হাসপাতালে যান। পাশাপাশি, লেহ শহরে সেনা বাহিনীর অফ ফেম মিউজিয়ামও ঘুরে দেখেন।

মোদীর এই সফরে কার্যত চিনকে কড়া বার্তা দেওয়া হয়। সাফ বলা হয়েছে, প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনের ক্রমবর্ধমান আগ্রাসন কিছুতেই বরদাস্ত করবে না ভারত।