লর্ডসের পর হেডিংলে, এবার ভারতীয় ব্যাটসম্যান সেজে মাঠে সেই ভক্ত (ভিডিও)

50
Social Share

লর্ডসের পর এবার হেডিংলে। আবারও ক্রিকেট ভক্ত জার্ভোর নতুন কীর্তি। নিরাপত্তাকর্মীদের দৃষ্টি এড়িয়ে মাঠে ঢুকে পড়লেন তিনি। আবার তৈরি হল বিতর্ক। অবশেষে কোলে করে মাঠ থেকে বের করা হল জার্ভোকে। ফের একবার ক্রিকেট মাঠে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল ইংল্যান্ডে।

ঠিক কি হয়েছিল? গতকাল শুক্রবার (২৭ আগস্ট) হেডিংলে টেস্টে তৃতীয় দিনের খেলা চলছে। হাফ সেঞ্চুরি করে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরছেন রোহিত শর্মা। মাঠে নামছেন অধিনায়ক বিরাট কোহলি। ঠিক তখনই প্যাড, গ্লাভস-হেলমেট পড়ে মাঠে নেমে পড়লেন জার্ভো। গায়ে ভারতীয় জার্সি। জার্সি নম্বর ৬৯। তার পুরো নাম ড্যানিয়েল জার্ভিস।

তার এমন কীর্তিতে অবাক মাঠে দাঁড়িয়ে ছিলেন ভারতের দুই ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। মুখে মাস্ক পড়ে স্থূলকায় জার্ভোর কীর্তি দেখে অবাক মাঠে উপস্থিত আম্পায়ার ও অন্য ক্রিকেটাররাও। নিরাপত্তারক্ষীদের নজরে পড়তেই তাকে কোলে করে মাঠ থেকে বার করে আনা হয়। গোটা ঘটনায় স্তম্ভিত হেডিংলের স্টেডিয়াম।

এই কীর্তি এই প্রথম নয় জার্ভোর। লর্ডস টেস্টেও একই কীর্তি করেছিলেন তিনি। নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে। মাঠে সেবার ভারতীয় দল লাঞ্চের পর ফিল্ডিং করতে নামছেন। বিরাটদের পেছন পেছন মাঠে নেমে পড়েন জার্ভো। মাঠে নেমেই ভারতীয় ফিল্ডারদের নির্দেশ দিতে থাকেন তিনি। হঠাৎই নজর পড়ায় তাকে মাঠ থেকে বার করে আনতে যান নিরাপত্তাকর্মীরা। তখন জার্ভো তাদের বলেছিলেন, তিনি ভারতীয় দলের সদস্য।

লর্ডসের পর হেডিংলেতেও একই ঘটনা ঘটালো সে। তাই এবার প্রশ্নের মুখে ইংল্যান্ডে মাঠের নিরাপত্তা। কিভাবে আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়ছেন ভক্তরা। যেখানে মাঠে উপস্থিত হাই প্রোফাইল ক্রিকেটাররা। বার বার একই ঘটনা ঘটলে, নিরাপত্তা এবার প্রশ্নের মুখে পড়তে বাধ্য। গোটা ঘটনায় বিরক্ত ভারতীয় ক্রিকেটাররা। কোথায় মাঠে নিরাপত্তা? প্রশ্ন উঠতে শুরু করেছে ইংল্যান্ডে।