রাম মন্দির নির্মাণে ১ কোটি টাকা দান করলেন গুহাবাসী বৃদ্ধ এই সন্ন্যাসী

80
Social Share

ভারতের অযোধ্যায় হিন্দুদের দীর্ঘদিনের স্বপ্ন রাম মন্দিরের কাজ শুরু হয়ে গিয়েছে। রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ শুরুও হয়েছে। আপমর দেশবাসী সাধ্যমতো অনুদান দিচ্ছেন অযোধ্যায় রাম মন্দির (Ram mandir in Ayodhya) নির্মাণের জন্য। ১ কোটি টাকা দান করেছেন এক বৃদ্ধ সন্ন্যাসী। ৮৩ বছর বয়সী এই সাধক ৫০ বছরেরও বেশি সময় ধরে ঋষিকেশের একটি গুহায় বাস করেন।

জানা গিয়েছে, ওই সন্ন্যাসীর নাম স্বামী শঙ্কর দাস (Swami Shankar Das)। তিনি বলেন, তাঁর দীর্ঘদিনের স্বপ্ন অযোধ্যায় রাম মন্দির। সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিতে চলেছে। তাই তিনি এই অর্থ দান করলেন। তিনি জানান, আমি গুহায় বাস করছি অর্ধশতাব্দীর বেশি সময় ধরে। ভক্তরা তাঁর গুহায় এসে দান করেন। বিশ্ব হিন্দু পরিষদ রাম মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহ করছে জানতে পেরে তাঁর কাছে থাকা সব অর্থই মন্দির নির্মাণে দান করার সিদ্ধান্ত নেন তিনি। কারণ, রাম মন্দির তাঁর দীর্ঘদিনের স্বপ্ন ছিল।

স্বামী শঙ্কর দাস

তাঁর কাছে ১ কোটি টাকার চেক দেখে বিস্মিত হয়ে যান ব্যাঙ্ক কর্মীরা। তবে খবর নিয়ে তাঁরা জানতে পারেন, সত্যিই ওই পরিমাণ টাকা ওই সন্ন্যাসীর অ্যাকাউন্টে রয়েছে। এরপরেই ব্যাঙ্ক কর্মীরা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের কর্মীদের সঙ্গে যোগাযোগ করেন। ব্যাঙ্কে এসে ওই সন্ন্যাসীকে রাম মন্দির ট্রাস্টে টাকা জমা দিতে সাহায্য করেন তাঁরা।

স্বামী শঙ্কর দাস জানান, তিনি যে গুহায় থাকতেন সেখানে ভক্তরা যে টাকা অনুদান দিতেন, তার সঙ্গে তাঁর কাছে থাকা অনুদানের টাকা মিলিয়ে মোট ১ কোটি টাকা হয়েছিল। পুরোটাই রাম মন্দির নির্মাণে দান করেছেন তিনি।সূত্র: কোলকাতা ট্রিবিউন