রাম মন্দির নির্মাণে সাহায্যের আর্জি জানিয়ে ভিডিও অক্ষয় কুমারের

78
Social Share

এক দিকে ‘বয়কট তাণ্ডব’, ‘বয়কট বলিউড’ রণধ্বনি, অন্য দিকে ‘জয় শ্রী রাম’ উচ্চারণে মগ্ন বলিউডের প্রথম সারির অভিনেতা অক্ষয় কুমার। রবিবার নিজের টুইটার হ্যান্ডেল থেকে পোস্ট করলেন এক ভিডিও। এই ভিডিয়ো-বার্তার মধ্যে দিয়ে মন্দির তৈরি করার জন্য দেশবাসীকে উদ্বুদ্ধ করার চেষ্টা করলেন ‘প্যাড ম্যান’ খ্যাত অভিনেতা।

এমনিতেই বলিউডের উপর উঠেছে অভিযোগের আঙুল। সাম্প্রতিক এক ওয়েব সিরিজকে কেন্দ্র করে গেরুয়া শিবিরের একাংশের দাবি, বলিউডের এক মাত্র উদ্দেশ্য, কী ভাবে হিন্দু ধর্মকে অপমান করা যায়। এরই মধ্যে তারকা অক্ষয় কুমারের এই ভিডিয়ো দেখে মুগ্ধ তাঁরা। বললেন, ‘এক মাত্র বলিউড তারকা, যিনি এ রকম ভাবে ভাবেন। হিন্দু শের, আপনার জন্য গর্বিত আমরা!’

একটি গল্প দিয়ে শুরু করলেন তাঁর বক্তব্য। গত কাল রাতে নিজের ছোট মেয়েকে গল্পটি শোনাচ্ছিলেন বলে দাবি করেন তিনি। রাম সেতু তৈরির গল্প। কী ভাবে প্রতিটা মানুষ নিজের সামর্থ্য অনুযায়ী রাম সেতু বানিয়ে তুলেছেন, সেই গল্পই বলেন অক্ষয়। গল্প শেষে তাঁর আর্জি, ‘‘অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণ শুরু হয়ে গিয়েছে। আমরা যে যে ভাবে পারি, সে ভাবে রাম মন্দির তৈরিতে যোগদান করছি। আমিও শুরু করব। আমার তরফ থেকে যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করব। আমি বিশ্বাস করি, আপনারাও আমার সঙ্গে পা মেলাবেন।’’ অভিনেতার মতে, এর ফলে পরবর্তী প্রজন্ম শ্রী রামের আদর্শ অনুসরণ করে পথ চলার প্রেরণা পাবে। ভিডিয়োর শেষে ‘জয় শ্রী রাম’ মন্ত্রোচ্চারণ করলেন অক্ষয় কুমার। যার পরে নিকট ভবিষ্যতে বিজেপিতে যোগ দেওয়া নিয়েও জোক জল্পনা শুরু হয়েছে নেটপাড়ায়।