রাম মন্দির ও রামায়ণ নিয়ে ডাকটিকিট চালু করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Social Share

নয়াদিল্লি: ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো। চূড়ান্ত প্রস্তুতি পর্ব চলছে এখন। ভূমিপুজোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ ৫০ জন ভিভিআইপির উপস্থিত থাকবেন। মন্দির কমিটির তরফে বলা হয়েছে, করোনা প্রোটোকল মেনেই এই ভূমিপুজো আয়োজন করা হবে। কমবেশী ২০০ জন উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

জানা গিয়েছে, ৫ আগস্ট অযোধ্যার রাম মন্দিরের জন্য ভূমিপুজোয় অংশ নেওয়া ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্দিরের প্রতীকী মডেল ও রামায়ণে ডাকটিকিট প্রকাশ করবেন। রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্ট রাম ভক্তদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছে। ট্রাস্ট আশ্বাস দিয়েছে, তাঁরা পরে ফের একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ পাবেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ভবিষ্যতে তাঁরা ‘রাম জন্মভূমি মন্দির নির্মাণ যজ্ঞে’ অংশ নিতে পারবেন।

অযোধ্যা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ওয়াইপি সিং বলেছেন, সবকিছু ঠিকঠাক ভাবে চললে ৫ আগস্ট ডাকটিকিটও চালু করা হবে। এই স্ট্যাম্পগুলির মধ্যে একটি সম্ভবত রাম মন্দিরের প্রতীকী মডেল এবং অন্যটি হতে পারে রামায়ণের।

ওয়াইপি সিং বলেন, বিশ্বজুড়ে রামের সাংস্কৃতিক উপস্থিতি চিত্রিত করার জন্য অযোধ্যা গবেষণা ইনস্টিটিউট বিভিন্ন দেশ থেকে রাম লীলার প্রতীকগুলির বড় পোস্টার এবং কাট-আউট প্রস্তুত করা হয়েছে এবং এগুলি রাম মন্দিরের প্রবেশ পথে রাখা হবে।