রাম মন্দিরের ভূমিপুজোর আগে হনুমানগড়ি মন্দিরে পুজো দেবেন মোদী-যোগী

Social Share

লখনউ: ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো হবে। জানা গিয়েছে, ভূমিপুজোর আগে হনুমানগড়ি মন্দিরে পুজো দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এসময় তাঁর সঙ্গে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। দশম শতাব্দীতে নির্মিত হনুমানগড়ি মন্দিরের পুরোহিত মধুবন দাস জানিয়েছেন, ভূমিপুজোর আগে প্রধানমন্ত্রীর হনুমানগড়ি মন্দির দর্শনের পিছনে বিশেষ কারণ রয়েছে।

মধুবন দাস জানান, হনুমানকে ছাড়া ভগবান শ্রী রামচন্দ্রের কোনও কাজই শুরু হতে পারে না। এই কারণেই মোদীজি ও যোগীজি হনুমানগড়ি মন্দিরে পুজো দিয়ে, তাঁর আশির্বাদ নেওয়ার পরে রাম মন্দিরের ভূমিপুজোয় অংশগ্রহণ করবেন।

হনুমানগড়ি মন্দিরের প্রধান পুরোহিত মোহন্ত রাজু দাস জানিয়েছেন, হনুমানের পুজোর জন্য প্রধানমন্ত্রী ৭ মিনিটের জন্য হনুমানগড়ি মন্দিরে আসবেন। প্রধানমন্ত্রীকে মন্দির পরিক্রমার সময় মন্ত্রোচ্চারণ করে সঙ্গত করবেন ৪ জন বৈদিক পুরোহিত। এছাড়া প্রধানমন্ত্রীর সুখী জীবনের জন্য বিশেষ প্রার্থনা এবং দেশব্যাপী করোনার প্রকোপ থেকে মুক্তির জন্য প্রার্থনা করা হবে মন্দিরের তরফে।

মোহন্ত রাজু দাস জানিয়েছেন, প্রধানমন্ত্রীর দফতরের তরফে নির্দেশ অনুযায়ী আমাদের সামাজিক দূরত্ববিধি মেনে চলতে হবে। অনুষ্ঠানের সময় কেউ প্রধানমন্ত্রীকে স্পর্শ করবে না এবং তাঁকে প্রসাদও দেওয়া হবে না।