রাত পোহালেই কলকাতা রাজ্যের পঞ্চম দফার ভোট, রয়েছে উত্তর ২৪ পরগনার ১৬ টি কেন্দ্রে

73
Social Share

রাত পোহালেই রাজ্যে পঞ্চম দফার ভোটগ্রহণ। শনিবার ছয় জেলার মোট ৪৫ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে। তারমধ্যে উত্তর ২৪ পরগনার ১৬টি রয়েছে। পঞ্চম দফা ভোটগ্রহণে উত্তর ২৪ পরগনা, নদিয়া, পূর্ব বর্তমান, জলপাইগুড়ি, দার্জিলিং ও‌ কালিম্পঙের মোট ৪৫ টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। উত্তর ২৪ পরগনা জেলার তেত্রিশটি বিধানসভা কেন্দ্রের মধ্যে পঞ্চম দফায় ভোটগ্রহণ হচ্ছে ১৬টি বিধানসভা কেন্দ্রে।

এই ১৬টি কেন্দ্রগুলো হল–পানিহাটি, কামারহাটি, বরানগর, দমদম, রাজারহাট-নিউটাউন, বিধাননগর, রাজারহাট- গোপালপুর, মধ্যমগ্রাম, বারাসত, দেগঙ্গা, হাড়োয়া, মিনাখা, সন্দেশখালি, বসিরহাট দক্ষিণ, বসিরহাট উত্তর ও হিঙ্গলগঞ্জ। শনিবার সকাল ৭ টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। ‌ নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনা জেলার প্রায় ৪০ লক্ষ ভোটার এই পঞ্চম দফায় ভোট দেবেন।

মোট ১৬টি ডিসিআরসির নিয়ন্ত্রণে প্রায় পাঁচ হাজার বুথে সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। বারাসত সরকারি মহাবিদ্যালয় থেকে এই ১৬টি কেন্দ্রের জন্য ইভিএম বিতরণ শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে ইভিএম সংগ্রহ করে ভোট কর্মীরা বুথের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। সুষ্ঠু ও অবাধ শান্তিপূর্ণ নির্বাচন করতে ইতিমধ্যেই নির্বাচন কমিশন ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।