রাতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ

 

বছর আটেক আগে ২০১২ সালে তৎকালীন বোর্ড সভাপতি আ হ ম মোস্তফা কামালের প্রতিশ্রুতি মোতাবেক, কথা উঠেছিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পাকিস্তান সফরের ব্যাপারে। সেবার বোর্ডের এমন সিদ্ধান্তের প্রতিবাদে তুমুল আন্দোলন করেছিলেন দেশের ক্রিকেট ভক্ত-শুভাকাঙ্ক্ষীরা।

শেষপর্যন্ত তখন আর পাকিস্তানে যায়নি বাংলাদেশের ক্রিকেটাররা। তবে আট বছরের ব্যবধানে বদলে গেছে অনেক কিছুই। মোস্তফা কামালের পরিবর্তে বোর্ড সভাপতি হয়েছেন নাজমুল হাসান পাপন। আর তার অধীনে ৪ মাসের ব্যবধানে তিনবার পাকিস্তান যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

এই তিন সফরের প্রথমটি শুরু হচ্ছে আজ। বাংলাদেশ সময় রাত ৮টায় বিশেষ ভাড়া করা বিমানের চাটার্ড ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশে রওনা হবে জাতীয় দল। প্রায় সাড়ে তিন ঘণ্টার যাত্রার পর রাত সাড়ে ১১টা নাগাদ টি-টোয়েন্টি সিরিজের আয়োজক শহর লাহোর পৌঁছাবেন মাহমুদউল্লাহ রিয়াদ-তামিম ইকবালরা।

পরে আগামী ২৪ জানুয়ারি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ তারিখ। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে টাইগারদের নিরাপত্তার জন্য লাহোরে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী।

পাকিস্তান সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াড
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাইম শেখ, নাজমুল হাসান শান্ত, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান, আমিনুল বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ।