” রাজশাহী জেলা আওয়ামীলীগ-এর ২৫ ও ২৬ মার্চের গৃহীত কর্মসূচিসমূহ “

32
Social Share
প্রদ্যুৎ কুমার সরকার: রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর আয়োজনে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের ( স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ) উৎসব যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের লক্ষ্যে নিন্মোক্ত কর্মসূচিসমূহে সকলকে অংশগ্রহণের জন্য রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর পক্ষ থেকে মান্যবর সভাপতি ও সাধারণ সম্পাদক মহোদয়ের আমন্ত্রণ/আহবান এবং স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার ক্ষেত্রে প্রত্যেককেই মাস্ক পরিহিত অবস্থায় কর্মসূচিসমূহে অংশ গ্রহণের জন্য স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক মহোদয়ের বিশেষ জরুরী আহবান ।
সুহৃদ মুজিবীয় আদর্শের সংগ্রামী সন্মানিত সহযোদ্ধাগণ….
সংগ্রামী সালাম ও মুজিবীয় শুভেচ্ছা গ্রহণ করবেন । ২৫শে মার্চ গণহত্যা দিবস এবং ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস “স্বাধীনতার সুবর্ণজয়ন্তী” যথাযোগ্য মর্যাদার সাথে উদযাপনের জন্য রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর সন্মানিত নেতৃবৃন্দকে, সকল সহযোগী/ভাতৃপ্রতীম  সংগঠনের নেতৃবৃন্দকে ও তৃণমূল সাংগঠনিক স্তরের সকল পর্যায়ের সন্মানিত নেতা-কর্মী এবং সমর্থকবৃন্দকে রাজশাহী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নিন্মোক্ত কর্মসূচি ও সময়সূচী মোতাবেক উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ/আহবান জানিয়েছেন জেলা আওয়ামী লীগ-এর মান্যবর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লা এবং মান্যবর সাধারণ সম্পাদক জননেতা আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা সাহেব । একইসাথে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলার ক্ষেত্রে প্রত্যেককেই মাস্ক পরিহিত অবস্থায় কর্মসূচিসমূহে অংশগ্রহণের জন্য স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক প্রফেসর ডাঃ চিন্ময় কান্তি দাস মহাশয় সবাইকে জরুরী আহবান জানিয়েছেন ।
পাশাপাশি উক্ত দিবস দুটির সকল কর্মসূচি সমূহে অংশগ্রহণ পূর্বক সংবাদ ও তথ্য সংগ্রহের জন্য টেলিভিশন মিডিয়া, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং ফটো সাংবাদিক ভাই-বোন-বন্ধুগণ সহ রাষ্ট্রীয় সংস্থার সন্মানিত প্রতিনিধিদেরকেও সদয় আহবান/আমন্ত্রণ জানিয়েছেন তাঁরা ।
উক্ত দিবসে আপনাদের সকলের সদয় উপস্থিতি একান্তভাবে কামনা করা হচ্ছে ।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ।
কর্মসূচি সমূহঃ-
১) ২৫ মার্চ বাদ মাগরিব জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে গণহত্যা দিবস পালন উপলক্ষে জেলা আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের উপস্থিতিতে ৭১-এর ২৫ মার্চ কালোরাতে শহীদান হওয়া সকল বীর শহীদদের স্মৃতির প্রতি মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে বিনম্র শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও আলোচনা সভা ।
২) ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মহান স্বাধীনতা দিবসে সূর্যোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা সন্মানপূর্বক উত্তোলন ।
৩) দিনব্যাপী দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ প্রচার ।
৪) জেলাধীন সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আহবান এবং মন্দির-গীর্জা-প্যাগোডা সহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আহবান ।
৫) জেলা আওয়ামী লীগ কার্যালয় সহ জেলাধীন সকল সাংগঠনিক দলীয় কার্যালয় ও ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে দুস্থ ও এতিমদের মাঝে খাবার-মিষ্টি বিতরণ এবং বিতরণের আহবান ।
৬) সকাল ১০.০০ টার মধ্যে অলোকার মোড় দলীয় কার্যালয়ে সমবেত ।
৭) অতঃপর দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালি নিয়ে নেতা-কর্মী ও সমর্থকবৃন্দ  সহযোগে রওনা দিয়ে সকাল ১০.৩০ টার সময় রাজশাহী কলেজ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ ।
৮) বিকাল ৪.০০ টায় দলীয় কার্যালয়ের সামনে মহান দিবসটির প্রতিপাদ্য তুলে ধরে আলোচনা সভা ।
৯) বাদ মাগরিব দলীয় কার্যালয়ের সামনে মহা সমারোহে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যাপক কর্মসূচি ।