রাজশাহীতে চিকিৎসা সেবা দিচ্ছে সেনাবাহিনী

Social Share
বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীতে সাধারণ মানুষের জ্বর-সর্দি ও কাশিসহ নানা রোগের চিকিৎসা সেবা, ফ্রি ওষুধ বিতরণ ও প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছে সেনাবাহিনীর মেডিকেল টিম। মঙ্গলবার রাজশাহী নগরীর পাঠানপাড়ায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়। সেখানে এলাকার লোকজন গিয়ে চিকিৎসা সেবা নেন।
চিকিৎসা কেন্দ্রে কর্মরত কর্মকর্তারা জানিয়েছেন, বগুড়া ১১ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে রাজশাহীতে সপ্তাহে একদিন সাধারণ মানুষের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। ভ্রাম্যমাণ চিকিৎসা কেন্দ্র স্থাপন করে জ্বর-সর্দি-কাশিসহ নানা রোগে আক্রান্ত রোগিদের চিকিৎসা সেবা ও ওষুধ দেওয়া হচ্ছে। এছাড়াও যারা জটিল রোগে আক্রান্ত তারা কোথায় কীভাবে চিকিৎসা নিতে পারবেন সে ব্যাপারে পরামর্শ দেওয়া হয়। এছাড়াও চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের করোনাভাইরাস নিয়ে সচেতন করাসহ হাত ধোয়ার ব্যবস্থা করা হচ্ছে।
তারা জানান, কোভিড-১৯ সংক্রমণ হয়েছে কিনা, তা প্রাথমিকভাবে পরীক্ষা করছে সেনাবাহিনীর প্রশিক্ষিত মেডিকেল টিম। সামাজিক দূরত্ব নিশ্চিত রেখে প্রাথমিকভাবে মেডিকেল টিমের সদস্যরা থার্মাল স্ক্যানারের মাধ্যমে তাপমাত্রা নির্ণয় করছেন। এরপর বিভিন্ন রোগের চিকিৎসা দিচ্ছেন সাধারণ মানুষকে।
এদিকে, সেনাবাহিনীর চিকিৎসা সেবা এবং বিনামূল্যে ওষুধ পেয়ে খুশি চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষ। তারা জানান, খবর পাওয়ার পর সেনাবাহিনীর মেডিকেল কেন্দ্রে তারা আসেন। জ্বর-সর্দি-কাশি থাকার কথা তাদেরকে বললে, তারা ভালো ভাবে দেখে চিকিৎসা দিয়েছে। সেই সঙ্গে ওষুধও দিয়েছে।