রাজনীতিতে নামলেন রবীন্দ্র জাদেজার স্ত্রী

ভারতের তারকা অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিভা জাদেজা এবার রাজনীতিতে যোগ দিলেন। দেশটির ক্ষমতাসীন দল বিজেপিতে যোগ দিয়েছেন গত বছর নানা কারণে সমালোচিত এই তারকা পত্নী। গুজরাটের জামনগরে আয়োজিত এক অনুষ্ঠানে রিভাকে আনুষ্ঠানিকভাবে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্যপদ দেওয়া হয় এবং সবার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। যা দেশটির ক্রিকেটাঙ্গনে বেশ আলোচনার সৃষ্টি করেছে।

২০১৬ সালে জাদেজাকে বিয়ে করেন রিভা। তাদের একটি মেয়ে রয়েছে। জাদেজার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার বর্তমানে টালমাটাল। বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পাবেন কিনা, সেটি নিয়ে সন্দেহ আছে। তবে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন তিনি।  সিরিজের প্রথম ম্যাচে জাদেজার বোলিংয়ের প্রশংসা করেছেন অধিনায়ক বিরাট কোহলি। অনেকেই বলছেন, নির্বাচন সামনে রেখেই তারকাদের দলে টানার চেষ্টা করছে বিজেপি। যে কারণে রিভাকে দেখা গেল রাজনীতির মাঠে।

উল্লেখ্য, গত বছর জামনগরের এক পুলিশ কনস্টেবলের সঙ্গে ঝামেলায় জড়িয়ে আলোচনায় আসেন রিভা। বেপরোয়া গাড়ি চালিয়ে জামনগর পুলিশ স্টেশনের ওই কনস্টেবলের মোটরবাইকে ধাক্কা মারেন তিনি। সে দুর্ঘটনায় আহত হয়ে সেই পুলিশ সদস্যকে হাসপাতালে যেতে হয়েছিল। এই ঘটনা নিয়ে বেশ তোলপাড় হলেও শেষ পর্যন্ত দুই পক্ষে রফা হয়ে যায়। এবার শোনা যাচ্ছে, আগামী লোকসভা নির্বাচনে রিভাকে জামনগর থেকে বিজেপির প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হবে।