যৌন নিপীড়নের ঘটনা প্রকাশ করলেন হোয়াইট হাউসের সাবেক উপদেষ্টা

62
Social Share

প্রবীণ গোয়েন্দা বিশেষজ্ঞ ড. ফিওনা হিল। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম অভিশংসনের সময় সাক্ষ্য দেওয়ার পর খ্যাতি অর্জন করেছিলেন তিনি।

সেই ফিওনা হিল বলেছেন, শহরের মর্যাদাপূর্ণ রয়্যাল অ্যান্ড অ্যানসিয়েন্ট গল্ফ ক্লাবে কাজ করার সময় তাকে অপ্রস্তুতভাবে স্পর্শ করা হয়েছিল। তিনি এ ব্যাপারে অভিযোগ করার পরে তাকে কালো তালিকাভুক্ত করার হুমকিও দেওয়া হয়েছিল।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের সাবেক সিনিয়র পরিচালক আরো বলেছেন, বিশ্ববিদ্যালয়ের কিছু সমবয়সী তাকে ‘পারফরমিং সিল’ হিসেবে মনে করতো। এমনকি পড়াশোনায় দক্ষতা অর্জন করার পরেও একজন আপত্তিকর অভিযোগ তুলেছিলেন যে, তিনি গৃহশিক্ষকের সাথে ঘুমান।

৫৬ বছর বয়সী ফিওনা হিল কাউন্টি ডুরহামের কয়লা খনিতে কাজ করা একটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তিনি জর্জ ডাব্লিউ বুশ, বারাক ওবামা এবং পরবর্তীতে ডোনাল্ড ট্রাম্পের অধীনে কাজ করে রাশিয়ার পররাষ্ট্র নীতির একজন শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ হয়েছিলেন।

২০১৯ সালের নভেম্বরে তিনি বিশ্বজুড়ে গণমাধ্যমের শিরোনামে উঠে আসেন। ট্রাম্পের অভিশংসনের সময় গুরুত্বপূর্ণ তথ্যগুলো দিচ্ছিলেন তিনি।

বর্তমানে তার স্মৃতিচারণ করা বই প্রকাশ হয়েছে। তিনি ট্রাম্প প্রশাসনে কাজ করার সময়, বিশ্ববিদ্যালয়ে তার সময়কালে যে সংগ্রামগুলো অনুভব করেছিলেন- তার বিশদ বিবরণ দিয়েছেন। সেই স্মৃতিচারণাতেই এসব বিষয় উঠে এসেছে।
সূত্র: দ্য স্কটসম্যান।