যে কারণে ২৫ দেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন নেতানিয়াহু

52
Social Share

গত ১০ মে থেকে ফিলিস্তিনের গাজায় বর্বর হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। একইসঙ্গে পশ্চিমতীরসহ বিভিন্ন এলাকায় ফিলিস্তিনি বিক্ষোভকারীদের গুলি করে হত্যা করছে। গত ৮ দিনে ইসরায়েলিদের হামলায় অন্তত ২১৮ জন ফিলিস্তিনির প্রাণহানি ও আহত হয়েছে পাঁচ হাজার ৬০৪ জন। এরপরও বর্বর ইসরায়েলকে সমর্থন দিয়েছে বেশ কয়েকটি রাষ্ট্র। সেসব দেশের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

দেশগুলোর পতাকা শেয়ার করে এক টুইট বার্তায় এই কৃতজ্ঞতা জানান তিনি। দেশগুলো হচ্ছে যুক্তরাষ্ট্র, আলবেনিয়া, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বসনিয়া অ্যান্ড হার্জেগোভেনিয়া, ব্রাজিল, বুলগেরিয়া, কানাডা, কলম্বিয়া, সাইপ্রাস, চেক রিপাবলিক, জর্জিয়া, জার্মানি, গুয়েতেমালা, হন্ডুরাস, হাঙ্গেরি, ইতালি, লিথুনিয়া, মালদোভা, নেদারল্যান্ডস, মেসিডোনিয়া, প্যারাগুয়ে, স্লোভেনিয়া, ইউক্রেন এবং উরুগুয়ের।

টুইটবার্তায় নেতানিয়াহু লেখেন, ‘ইসরাইলের পাশে জোরালোভাবে দাঁড়ানোয় এবং সন্ত্রাসী হামলার বিরুদ্ধে আমাদের আত্মরক্ষার অধিকারকে সমর্থন করায় আপনাদের প্রতি কৃতজ্ঞ।’ তবে উল্লেখিত দেশের তালিকায় নেই ভারতের পতাকা নেই দেখে বিস্মিত ও হতাশ হয়েছেন বহুসংখ্যক ভারতীয়।