যুক্তরাষ্ট্রে প্রতিদিনের হিসাবে ১ লাখ ২০ হাজারের বেশি করোনা আক্রান্তের নতুন রেকর্ড

Social Share

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ২০ হাজারেরও বেশি মানুষ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এক দিনের আক্রান্তের হিসাবে এটি আগের দিনের রেকর্ড ভেঙ্গে আরেকটি নতুন রেকর্ড গড়লো। জনস হপকিন্স ইউনিভার্সিটি এ তথ্য জানিয়েছে। খবর এএফপি’র।
আমেরিকার জনগণ তাদের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দেয়ার দু’দিন পর বাল্টিমোর ভিত্তিক এ প্রতিষ্ঠানের পরিসংখ্যান অনুযায়ী, বুধবার রাত সাড়ে ৮টা থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে আরো ১ লাখ ২৩ হাজার ৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এ সময়ের মধ্যে এ ভাইরাসে মারা গেছে ১ হাজার ২২৬ জন।
বুধবার নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল ৯৯ হাজার ৬৬০ জন। বৃহস্পতিবারের রেকর্ড সংখ্যক আক্রান্তের সংখ্যার চেয়ে এ সংখ্যা ২৩ হাজার ৪২৫ জন কম।
খবরে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ এবং মৃতের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ছাড়িয়ে গেছে।
এদিকে যুক্তরাষ্ট্রে শীতকালীন ফ্লু মৌসুম আসন্ন হওয়ায় দেশটির কিছু রাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা বিভিন্ন হাসপাতালে রোগীদের ক্রমাগত আগমন মোকাবেলায় তাদের সক্ষমতার ব্যাপারে ইতোমধ্যে সতর্ক বার্তা উচ্চারণ করেছেন।
এ মহামারি ভাইরাসের কারণে মার্কিন অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে এবং দেশটিতে কোটি কোটি মানুষ চাকুরি হারিয়েছে।