যুক্তরাষ্ট্রের ওপর ফের প্রতিশোধ নেয়ার হুঙ্কার ইরানের

ইরানি সেনাবাহিনীর বিশেষ ফোর্স আল কুদস বাহিনীর কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যায় যুক্তরাষ্ট্রের ওপর ফের প্রতিশোধ নেয়ার হুঙ্কার দিলো ইরান। দেশটির কুদস ফোর্সের নব নিযুক্ত প্রধান ইসমাইল কায়ানি সোমবার এক অনুষ্ঠানে প্রতিশোধ নেয়ার এ হুঙ্কার দেন।

তিনি বলেছেন, কাসেম সোলাইমানিকে আমেরিকা কাপুরুষোচিত ভাবে হত্যা করেছে। এসময় তিনি প্রতিজ্ঞা করে বলেন, এর প্রতিশোধ আমরা ‘পুরুষোচিত’ ভাবে নিবো।

ইসমাইল বলেছেন, তারা কাসেম সোলাইমানিকে ভীরুভাবে হত্যা করেছে, কিন্তু সৃষ্টিকর্তার অশেষ অনুগ্রহ এবং বিশ্বব্যাপী স্বাধীনতা প্রত্যাশীরা যারা সোলাইমানির রক্তের প্রতিশোধ নিতে চান, তাদের মাধ্যমের তার (সোলাইমানি) শত্রুদের পুরুষোচিতভাবে পাল্টা আঘাত করবো।

ইসমাইল কায়ানি সোমবার ইরানের প্রভাবশালী ইসলামি বিপ্লবী বাহিনী (আইআরজিসি) কর্মকর্তাদের সঙ্গে এক পরিচিতি অনুষ্ঠানের মাধ্যমে নিজের দায়িত্ব বুঝে নেন। সেখানেই তিনি এসব কথা বলেন।

গত ৩ জানুয়ারি বাগদাদের আন্তর্জাতিক বিমান বন্দরের কাছে ড্রোন হামলা চালিয়ে কাসেম সোলাইমানিকে হত্যা করে মার্কিন বাহিনী। এনিয়ে ইরান যুক্তরাষ্ট্রের মধ্যে চরম উত্তেজনা শুরু হয়। এর জবাবে ইরাকে মার্কিন ঘাঁটিতে হামলা চালায় ইরান।

সূত্র: আল জাজিরা