মোড়েলগঞ্জে খাউলিয়ায় অতিরিক্ত জোয়ারের পানিতে প্লাবিত হয়ে ধসে পড়েছে ৭টি রাস্তা

49
Social Share

মাসুম হাওলাদার, বাগেরহাট : বাগেরহাটের মোড়েলগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াস’র দ্বিতীয় দিনে প্রভাব কেটে গেলেও পূর্ণিমার অতিরিক্ত জোয়ারের পানি বৃদ্ধিতে খাউলিয়া ইউনিয়নে ১৫ কিলোমিটার আধাপাকা ইটসোলিং ৬টি রাস্তা, ৮ কিলোমিটার কার্পেটিং নতুনভাবে ধসে পড়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ইউনিয়নবাসীর। পানিবন্ধী হয়ে পড়েছে দুই হাজার পরিবার। স্থায়ী ভেরিবাধ ও স্লুইজগেট নির্মাণের দাবী স্থানীয়দের।
খাউলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আলমঙ্গীর হোসেন বৃহস্পবিার সকালে ভেঙ্গে যাওয়া রাস্তাগুলো পরিদর্শন করেন। এ সময় তার সাথে ছিলেন ইউপি সদস্য মো. মিলন হাওলাদার, কামরুজ্জামানসহ স্থানীয়রা।
তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ এলেই ইউনিয়নবাসী আতংকে থাকে অতিরিক্ত জোয়ারের পানিতে প্রতিবছর এ রকম সন্ন্যাসী, খাউলিয়া, চালিতাবুনিয়া, চিপা বারইখালী, নিশানবাড়িয়া গ্রামের শত শত পরিবার পানিবন্ধী হয়ে পড়ে। যদিও জোয়ারের পানি এলে ভাটায় নেমে যায়। স্থায়ী ভাবে নি¤œঅঞ্চল পানিবন্ধী থাকে অনেক পরিবার।
গত ২দিনে ইয়াসের প্রভাবে পানিবন্ধী স্থায়ী পানিবন্ধী হয়ে পড়ে কাজ কর্ম বন্ধ হয়ে গেছে অনেক পরিবারের। দ্রুত ভেঙ্গে যাওয়া এ রাস্তাগুলো সংস্কার না হলে সমস্যা আরো বাড়বে বলে তিনি মনে করেন।
একই সাথে ইউনিয়নবাসীর এ সমস্যা লাঘবের জন্য সন্ন্যাসী হয়ে মোড়েলগঞ্জ শহর পর্যন্ত সাড়ে ৫ কিলোমিটার স্থায়ী টেকশই ভেরিবাঁধ ও খাউলিয়া খালে স্লুইজগেট নির্মাণের জন্য প্রধানমন্ত্রীসহ স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন এর প্রতি জোর দাবী জানান।