মোহাম্মদ নাসিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

Social Share

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের এমপি এবং সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেছেন, দেশ ও জাতির কল্যাণে প্রচেষ্টা ও অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

আজ এক শোকবার্তায় প্রধানমন্ত্রী জাতীয় চার নেতার একজন ক্যাপ্টেন মনসুর আলীর পুত্র, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং এক বিবৃতিতে এ কথা জানায়।
প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশ ও জাতির কল্যাণে মোহাম্মদ নাসিমের অবদানের কথা স্মরণ করে বলেন, ‘জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে মোহাম্মদ নাসিম তার পিতার মতোই দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন।’
তিনি বলেন, ‘দেশে স্বাধীনতা যুদ্ধের চেতনা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠায় তিনি অসামান্য অবদান রেখেছেন।’
প্রধানমন্ত্রী বলেন, ‘মোহাম্মদ নাসিমের মৃত্যুতে বাংলাদেশ একজন সত্যিকার দেশপ্রেমিক ও গণমুখী নেতাকে হারালো এবং আমি নিজে একজন সহযোদ্ধাকে হারিয়েছি।’
প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ সকালে ঢাকার শ্যামলীতে একটি বিশেষায়িত হাসপাতালে মারা যান। তিনি পহেলা জুন থেকে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
পরে করোনা টেস্টে তার পজেটিভ পাওয়া যায়, চিকিৎসাধীন অবস্থায় দ্বিতীয় টেস্টে নেগেটিভ পাওয়া যায়। পরে তিনি স্ট্রোকে আক্রান্ত হন এবং তার অস্ত্রোপচার সফল হয়।