মেহেরপুরে সাংবাদিকদের সাথে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ভার্চ্যুয়াল ব্রিফিং

ফাইল ফটো
Social Share

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে করোনা ভাইরাস প্রতিরোধে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রথম পর্যায়ে ৮১ হাজার মাস্ক সাধারণ মানুষের মাঝে বিতরণ করা হবে। এ ঘোষনা দিয়ে ভার্চ্যুয়াল কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মাস্ক বিতরণের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর পক্ষে জেলা প্রশাসক আতাউল গনি সাংবাদিকদের হাতে মাস্ক তুলে দিয়ে বিরতণের শুভ সূচনা করেন। এ সময় ভার্চ্যুয়াল কনফারেন্সে একযোগে সংযুক্ত ছিলেন, জেলা শিল্পকলা একাডেমী থেকে জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং মেহেরপুর ও মুজিবনগর ৯টি ইউনিয়নের জন প্রতিনিধিরা।

জেলা প্রশাসক আতাউল গনির সভাপতিত্বে কনফারেন্সে বক্তব্য দেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব চান্দু, মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, ভারপ্রাপ্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ইব্রাহীম শাহীন, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইদ্রিস আলী, আমঝুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বোরহান উদ্দিন চুন্নু, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খোকন।

বাংলাদেশ আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, আমরা কঠিন সময়ের মধ্য দিয়ে পার হচ্ছি। অদৃশ্য শত্রæ করেনা মোকাবেলায় আমাদের নিজেদের সচেতন হওয়ার বিকল্প নেই। তাই আমরা উদ্যোগ নিয়েছি মেহেরপুরে প্রথম পর্যায়ে ৮১ হাজার মাস্ক বিতরণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্তাবধানে তৃনমুল পর্যায়ের মানুষের মাঝে এই মাস্ক তুলে দেওয়া হবে।

জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব চান্দুর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, করোনা ভাইরাস পরীক্ষা আরোও বাড়ানোর জন্য আমরা পিসিআর মেশিন জার্মানি থেকে আমদানি করার চেষ্টা করছি। সল্পতার কারনে সময় লাগছে, আশা করি খুব তাড়াতাড়ি আমরা আরও মেশিন নিয়ে আসতে পারবো। সর্বপরি আমাদের একটি বিষয় মাথায় রাখতে হবে, করোনা মোকাবেলায় আমাদের নিজেদের স্বাস্থসুরক্ষা নিজেরাই নিশ্চিত করবো। অর্থনৈতিক প্রতিবন্ধকতা যাতে তৈরি না হয় সেজন্য আমাদের এই আতঙ্কের মধ্যেই সকল কাজকর্ম চালিয়ে যেতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোজাম্মেল আযম, মেহেরপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন, সিনিয়র সাংবাদিক রুহুল কুদ্দুস টিটু, রফিকুল আলম, মেহেরপুর প্রতিদিন এর চীফ রিপোর্টার মর্তুজা ফারুক রুপক সহ মেহেরপুরের সাংবাদিকবৃন্দ।

মাহাবুব চান্দু
মেহেরপুর