মেহেরপুরে সরকারি এবং জন-প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হােসেনের ব্যক্তিগত ত্রাণ বিতরণ

Social Share

জন-প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এবং জেলা প্রশাসক আতাউল গনি ত্রাণ বিতরণে সার্বিক কার্যক্রম তদারকি করেন

 করোনা ভাইরাসের কারণে মেহেরপুরে বন্ধ রয়েছে ব্যবসা-প্রতিষ্ঠান, অফিস আদালত, গণপরিবহন । ফলে নিম্ন আয়ের মানুষ থেকে শুরু করে মধ্যবিত্ত, ছোট ব্যবসায়ী আর শ্রমিক সহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষের আয় রোজগার বন্ধ হয়ে যাওয়ায় পরিবার পরিজন নিয়ে সংসার চালাতে গিয়ে বিপাকে পড়ে তারা । এসব মানুষের কথা চিন্তা করে এই সংকটময় সময়ে যেন কোন মানুষ না খেয়ে থাকে এবং সংসার চালাতে কোন সমস্যা না হয় সেজন্য তাদের পাশে দাড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন মেহেরপুর প্রশাসন ও জন-প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন ।
মেহেরপুর মুজিবনগর উপজেলায় সোমবার পর্যন্ত সরকারি এবং জন-প্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনের ব্যক্তিগত ত্রাণ বিতরণের বিস্তারিত বিবরণ তুলে ধরেন মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গণি ।

প্রথম পর্যায় : চা দোকানদার ও সেলুনকর্মী ১ হাজার পরিবার প্রতি- ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি পিঁয়াজ, ২ কেজি ডাল, ২ কেজি তেল, লবন ১ কেজি।

দ্বিতীয় পর্যায় : ৫’শ দুস্থ পরিবার প্রতি- ১০ কেজি চাল, ২ কেজি আলু, ৫’শ গ্রাম ডাল, ৫০০ মিলি তেল।

তৃতীয় পর্যায় : ৮’শ পরিবার- ভ্যান, অটোরিক্সা, আলগামন, পাখিভ্যান, নসিমন এসব পরিবারের মাঝে পরিবার প্রতি ১৫ কেজি করে চাল বিতরন করা হয়েছে।

চতুর্থ পর্যায় : ৭৫ জন বীর মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ১৫ কেজি করে চাল বিতরন করা হয়েছে।

পঞ্চম পর্যায় : ২’শ পরিবার- ভ্যান, অটোরিক্সা, আলগামন, পাখিভ্যান, নসিমন এসব পরিবারের মাঝে পরিবার প্রতি ১৫ কেজি করে চাল বিতরন করা হয়েছে।