মেহেরপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ

ফাইল ফটো
Social Share

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে কর্মহীন মানুষের মাঝে দ্বিতীয় মেয়াদে খাদ্য সামগ্রী বিতরণের প্রক্রিয়া শুরু হয়েছে। সরকারি ভাবে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

করোনা ভাইরাসের শুরু হওয়ার পর সরকারিভাবে ৭৩ মেহেরপুর-১ নির্বাচনী এলাকায় ৩ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছিল।

ওই সময় মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর ব্যক্তিগত উদ্যোগে ওই তিন হাজার পরিবারের মাঝে ডাল, তেল, লবণ, আলুসহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছিল।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সরকার আগামী ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছেন। সে লক্ষ্যে সরকারি ভাবে দ্বিতীয় মেয়াদে দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে সরকারিভাবে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে।

একই সাথে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এর উদ্যোগে প্রায় ৩ হাজার পরিবারের মধ্যে সরকারিভাবে চালের পাশাপাশি আলু, তেল, ডাল, লবন বিতরণ করা হবে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে ।

এদিকে দ্বিতীয় মেয়াদে খাদ্য সামগ্রী বিতরণের লক্ষ্যে কার্যক্রম শুরু হয়েছে। সরকারি চাল বরাদ্দ হওয়ার সাথে সাথেই জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন তার ব্যক্তিগত উদ্যোগে সরকারি চালের সাথে ডাল, আলু, তেল, সহ অন্যান্য সামগ্রী বিতরণ করবেন। এদিকে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সার্বক্ষণিক মেহেরপুরের ত্রাণ সামগ্রী বিতরণের বিষয় খোঁজখবর রাখছেন। দুস্থ ও অসহায় পরিবার যাতে সাহায্য পায় তার জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন।